• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কোহালি-উইলিয়ামসনদের থেকে নেতৃত্বের পাঠ নিক বাবর, মত প্রাক্তন পাক অধিনায়কের

Virat Kohli, Babar Azam, Kane Williamson
বিরাট কোহালি, বাবর আজম ও কেন উইলিয়ামসন।

সাদা বলের ক্রিকেটে এখন পাকিস্তানের সেরা ব্যাটসম্যান হলেন বাবর আজম। তাঁর ব্যাটিং দক্ষতা তুলনা করা হচ্ছে বিরাট কোহালি, স্টিভ স্মিভ, জো রুট, কেন উইলিয়ামসনদের সঙ্গে।

এই মাসের গোড়াতেই পাকিস্তানের ওয়ানডে অধিনায়ক নির্বাচিত হয়েছেন তিনি। এর আগে পাকিস্তানকে টি-টোয়েন্টি ফরম্যাটে দিয়েছেন নেতৃত্ব। তবে টেস্টে পাকিস্তানের অধিনায়ক এখন আজহার আলি। ক্রিকেটমহল মনে করছে, টেস্টেও তাঁকে দেখা যাবে টস করতে। তবে অধিনায়ক হিসেবে তাঁকে যে এখনও অনেক কিছু শিখতে হবে, সেটাও মনে করা হচ্ছে। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রামিজ রাজা যেমন বলেই দিয়েছেন যে, বিরাট কোহালি ও কেন উইলিয়ামসন মডেল অনুসরণ করা উচিত বাবরের।

আরও পড়ুন: নেতৃত্বে সৌরভ, বহু প্রশ্ন রেখে সর্বকালের সেরা ওয়ানডে দল বেছে নিলেন শ্রীসন্থ

আরও পড়ুন: ‘যন্ত্রণা কমাতে হাসি-ঠাট্টা করা ছাড়া উপায় ছিল না’, সহবাগ-দ্রাবিড়ের সেই টেস্ট নিয়ে বললেন আফ্রিদি​

রামিজের মতে, “আন্তর্জাতিক ক্রিকেটে এই দুই রোলমডেলের থেকে শিখতে পারে বাবর। কোহালির নেতৃত্বের ধরন হল আক্রমণাত্মক। ওর শরীরী ভাষায় ফুটে ওঠে কাঠিন্য। ও ক্রিকেট নিয়ে আবেগপ্রবণ। এই রকম শরীরী ভাষা ওর পারফরম্যান্সকে উন্নত করে তোলে। নিজের দলকেই সেরাটা দিতে চ্যালেঞ্জ জানায়। এই আগ্রাসী নেতৃত্বের কৌশলে ও দুর্দান্ত সাফল্য পাচ্ছে। আর দ্বিতীয় হল কেন উইলিয়ামসন মডেল। নিউজিল্যান্ডের অধিনায়ক ধীরে ধীরে নেতৃত্ব দেয়। মাঠে একেবারেই আবেগ দেখায় না। কোহালির মতো শরীরী ভাষা ওর নেই। কিন্তু ও একটা পদ্ধতি মেনে চলে। আর ওর নির্বাচনও অসাধারণ।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন