• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অগস্টে হতে পারে ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ?

VK-De Cock
কোহালি-কুইন্টনকে এ ভাবে দেখা যাবে আইপিএলের আগে? ছবি টুইটার থেকে নেওয়া।

টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে যাওয়ার পর আইপিএলের সম্ভাবনা জোরালো হয়েছে। সেপ্টেম্বরের শেষ থেকে নভেম্বরের গোড়ার মধ্যে আইপিএল করার ভাবনা রয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের। কিন্তু তার আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অগস্টে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলতে পারেন বিরাট কোহালিরা।

মার্চে করোনাভাইরাসের কারণে লকডাউন শুরুর আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজ খেলার কথা ছিল ভারতের। কিন্তু, কোভিড-আবহে সেই সিরিজ বাতিল করতে বাধ্য হয় দুই দেশের বোর্ড। তার পর শ্রীলঙ্কা ও জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের সিরিজও বাতিল হয়। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের বাতিল হওয়া সেই সিরিজ অগস্টে হতে পারে বলে বোর্ডের একটা অংশ দাবি করছে। যেখানে তিনটি কুড়ি ওভারের ম্যাচ খেলবে দুই দল। যদিও তা ফিউচার ট্যুর প্রোগ্রামের অন্তর্গত নয়।

আরও পড়ুন: বোর্ড প্রেসিডেন্ট থাকতে পারবেন সৌরভ? সুপ্রিম কোর্টের রায়ের আগে কিছুটা স্বস্তি​

আরও পড়ুন: বিরাট-দ্বৈরথে বল কি সুইং করবে, লি দেখার অপেক্ষায়​

করোনা অতিমারির পর ইংল্যান্ডে শুরু হয়েছে আন্তর্জাতিক ক্রিকেট। তিন ম্যাচের টেস্ট ক্রিকেটে অংশ নিচ্ছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। অগস্টের প্রথম সপ্তাহ থেকে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ খেলবে ইংল্যান্ড। ভারতের এখন অবশ্য কোনও আন্তর্জাতিক সূচি নেই। বছরের শেষে অস্ট্রেলিয়ায় যাওয়ার কথা কোহালিদের। সেই কারণেই আইপিএলের আগে সিরিজ আয়োজনের সম্ভাবনা রয়েছে। সূত্রের খবর, আমদাবাদের মোতেরা স্টেডিয়ামে ভারতীয় ক্রিকেটারদের শিবিরে যোগ দিতে বলা হবে। সেখানে ব্যাট-বলের সঙ্গে পুরনো সম্পর্ক ঝালিয়ে নেবেন ক্রিকেটাররা। কিন্তু, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ হলে তা খেলা হবে কোথায়? ভারতে করোনা পরিস্থিতি উদ্বেগজনক। সেই কারণেই আইপিএল দেশের বাইরে করতে চলেছে বোর্ড। ফলে, প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজ যদি হয়ও তা দেশে হওয়া কঠিন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন