বিশ্বকাপের ফাইনালে আম্পায়ারদের ‘বিতর্কিত’ সিদ্ধান্ত নিয়ে মুখ খুললেন বেন স্টোকস। এর আগে ব্রিটিশ পেসার জেমস অ্যান্ডারসন দাবি করেছিলেন ফাইনালের শেষ ওভারে ওভারথ্রো থেকে চার রান হওয়ার পর স্টোকস সেই রান না দেওয়ার জন্য আম্পায়ারের কাছে আবেদন জানান। কিন্তু অ্যান্ডারসনের সেই দাবি নস্যাৎ করে দিলেন স্বয়ং বেন স্টোকস।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি জানান, “ম্যাচের ওইরকম পরিস্থিতিতে আমি কি আদৌ তেমন কিছু বলেছিলাম?আমি শুধু আম্পায়ারদের কাছে গিয়ে বলেছিলাম,আমি দুঃখিত, আমি তখন কেন উইলিয়ামসনের দিকেই নজর রেখেছিলাম, তাই বল যে আমার ব্যাটে লাগতে পারে আমি বুঝতে পারিনি।”

বিশ্বকাপ ফাইনালেনিউজিল্যান্ডের ২৪২ রান তাড়া করতে নেমে প্রায় একাই ইংল্যান্ডকে টেনে নিয়ে যান এই স্টোকস। ম্যাচের শেষ ওভারে রান নিতে গিয়ে মার্টিন গাপ্তিলের ছোড়া বল স্টোকসের ব্যাটে লেগে বাউন্ডারি পেরিয়ে যায়। আম্পায়ার সব মিলিয়ে ছয় রান দেন। ইনিংস শেষেম্যাচ টাই হওয়ায় খেলা গড়ায় সুপার ওভারে। কিন্তু সুপার ওভারও টাই হওয়ায় ইনিংসে বাউন্ডারিরসংখ্যার ভিত্তিতে প্রথমবার বিশ্বজয়ীর খেতাব ছিনিয়ে নেন বেন স্টোকসরা।

আরও পড়ুন: ধোনি নিয়ে এ বার মুখ খুললেন বাঙ্গারও

আরও পড়ুন: প্রথম শতরানের মতোই রোমহর্ষক, বলছেন স্মিথ

 

ফাইনালের পর থেকেই বারবার বিতর্কের কেন্দ্রে উঠে এসেছে ওই ‘কুখ্যাত’ ওভারথ্রো। তা নিয়েই জেমস অ্যান্ডারসন দাবি করেছিলেন, অতিরিক্ত চার রান নাকচ করার আবেদন জানান স্টোকস।