হেডিংলিতে অ্যাশেজের তৃতীয় টেস্টে মুখোমুখি হতে চলেছে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া। সেই টেস্টের আগে চর্চায় শুধু জোফ্রা আর্চার।

তৃতীয় টেস্টের বল গড়ানোর আগে আর্চারকে নিয়ে অস্ট্রেলিয়া শিবিরকে সতর্ক করলেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। তৃতীয় টেস্টে আরও আগ্রাসী বোলিং করতে দেখা যাবে আর্চারকে। আরও  ভয়ঙ্কর হয়ে উঠতে দেখা যাবে ইংরেজ বোলারকে। অজিদের ঠিক এই ভঙ্গিতেই সতর্ক করে দিলেন স্টোকস।আর্চারের বোলিং প্রসঙ্গে স্টোকস বলেন, “বাউন্সার খেলারই অংশ। আর আর্চারের দুর্ধর্ষ গতি, আগ্রাসী মনোভাব কোনও ব্যাটসম্যানকেই ক্রিজে টিকতে দেয় না।”

অ্যাশেজের দ্বিতীয় টেস্টে অভিষেক ঘটে আর্চারের। আবির্ভাবেই তিনি শোরগোল ফেলে দেন ক্রিকেট বিশ্বে। এইতরুণ ইংরেজ ফাস্ট বোলারের গতির সামনে রীতিমতো নড়বড়ে দেখায় অস্ট্রেলীয় ব্যাটিং লাইনআপকে।তাঁর বিষাক্ত বাউন্সারেআঘাত পেয়ে মাঠ ছাড়তে হয় স্মিথকে। তাঁর পরিবর্তে ব্যাট করতে নামা মার্নাস লাবুশানেও রেহাই পাননি আর্চারের বিষাক্ত বোলিং থেকে। লর্ডসের মাঠে দ্বিতীয় টেস্ট ড্র হয়।

তৃতীয় টেস্টে অস্ট্রেলিয়ার কাছে আরও কঠিন হতে চলেছে বলে মতপ্রকাশ করেন বেন স্টোকস। জোফ্রা আর্চারের বাউন্সার নিয়ে ইতিমধ্যেই চর্চা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তাঁর বাউন্সারের আঘাতে স্মিথ মাটিতে লুটিয়ে পড়লেও এগিয়ে যাননি তিনি।আর্চারের এই অখেলোয়াড়সুলভ আচরণ নিয়ে তোপ দেগেছেন শোয়েব আখতার।অ্যাশেজে অভিষেকেই দুরন্ত পারফরম্যান্স করেছেনআর্চার। তাঁর বোলিং নিয়ে স্টোকস বলেন, “বোলারের  বোলিং অ্যাকশন দেখে আন্দাজ করা যায় বোলার কেমন বল করতে পারে। কিন্তু আর্চারের বোলিং ধরনটাই এমন যে কেউ বুঝতেই পারে না ও কেমন বল করবে।”

চলতি অ্যাশেজের প্রথম টেস্ট  ২৫১ রানে জেতে অস্ট্রেলিয়া। দ্বিতীয় টেস্টে কোনওমতে ড্র করেন অজিরা। তৃতীয় টেস্টে ডেভিড ওয়ার্নারদের পরীক্ষায় ফেলবেন আর্চার, এমনটাই মত বিশ্বকাপ জেতানো ইংরেজ অলরাউন্ডার বেন স্টোকসের।

আরও পড়ুন: ফাস্ট বোলিং বদলে দেবে, বলে দিচ্ছেন মুগ্ধ হোল্ডিং

আরও পড়ুন: ১০ বছরের এই কিশোর মনে করাচ্ছে শেন ওয়ার্নকে!