Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Justin Langer

দলে বিশ্বমানের ব্যাটসম্যান নেই! আক্ষেপ অজি কোচ ল্যাঙ্গারের

বৃহস্পতিবার থেকে সিডনিতে শুরু চতুর্থ তথা শেষ টেস্ট। সেই টেস্টে অস্ট্রেলিয়ার প্রথম এগারো কী হবে, তা নিয়ে প্রাক্তনরা মতামত দিচ্ছেন। ল্যাঙ্গার অবশ্য মেনে নিয়েছেন যে তাঁর দলে বিশ্বমানের ব্যাটসম্যান নেই।

পূজারাদের দেখে অজি ব্যাটসম্যানদের শিক্ষা নিতে বলেছেন ল্যাঙ্গার।

পূজারাদের দেখে অজি ব্যাটসম্যানদের শিক্ষা নিতে বলেছেন ল্যাঙ্গার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০১৮ ১৭:৫৩
Share: Save:

বিরাট কোহালি ও চেতেশ্বর পূজারা আক্ষেপ বাড়াচ্ছেন অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গারের। ভারতের এই দুই ব্যাটসম্যানকে যত দেখছেন, তত হতাশা বাড়ছে তাঁর। অস্ট্রেলিয়ায় এমন বিশ্বমানের ব্যাটসম্যান নেই, আফশোস করছেন তিনি।

মেলবোর্নে বক্সিং ডে টেস্ট ১৩৭ রানে জিতে বর্ডার-গাওস্কর ট্রফিতে ২-১ এগিয়ে গিয়েছে ভারত। বৃহস্পতিবার থেকে সিডনিতে শুরু চতুর্থ তথা শেষ টেস্ট। সেই টেস্টে অস্ট্রেলিয়ার প্রথম এগারো কী হবে, তা নিয়ে প্রাক্তনরা মতামত দিচ্ছেন। কেউ বসাতে চাইছেন ওপেনার অ্যারন ফিঞ্চকে। কেউ ওপেনিংয়ে দেখতে চাইছেন উসমান খাওয়াজাকে, কেউ বা চাইছেন শন মার্শকে।

সোমবার ল্যাঙ্গার অবশ্য মেনে নিয়েছেন তাঁর দলে বিশ্বমানের ব্যাটসম্যান নেই। অজি কোচের কথায়, “এই পর্যায়ে দুই দলের মধ্যে তফাত করে দিচ্ছে পূজারাকোহালি। পূজারার গড় সিরিজে ৫৩। কোহালির গড় ৪৬। তাও পার্‌থে দ্বিতীয় ইনিংসে শূন্য করে আউট হয়েছে। ব্যাপারটা হল, ওরা দু’জনে মিলে শুষে নিচ্ছে তৈরি হওয়া চাপ।”

আরও পড়ুন: সিডনিতে রোহিতের পরিবর্তে প্রথম এগারোয় কে, শুরু জল্পনা

আরও পড়ুন: গাছের উপর চড়ে খেলা দেখছেন ধোনি ও হার্দিক, কথা বলছেন ভোজপুরিতে!​

অজি কোচ আরও বলেন, “এটাই তো ব্যাটিংয়ের আর্ট, তাই না? ব্যাপারটা হল, চাপ শুষে নেওয়ার ক্ষমতা। টেস্ট ক্রিকেটে প্রচুর সময় মেলে। কিন্তু আমরা এখন টি-টোয়েন্টি বিশ্বে বাস করি। এখানে সবকিছুই তাৎক্ষণিক। খুব দ্রুত হয় সব। এখানে স্ট্রাইক রেট নিয়েই চলে কথা। আশা করছি, পূজারা-কোহালিকে দেখে আমাদের ছেলেরা শিখছে। যদি ওরা না শিক্ষা নেয় তবে এখনকার মতোই পারফরম্যান্স হবে।”

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE