Advertisement
০২ মে ২০২৪
Bundesliga

১৬ মে বুন্দেশলিগা শুরু, মেসিদের লিগ মধ্য জুনে

করোনা সংক্রমণ হয়েছে কি না জানতে লিয়োনেল মেসি, করিম বেঞ্জেমারা ইতিমধ্যেই ক্লাবে ফিরেছেন। ক্লাবই তাদের মেডিক্যাল পরীক্ষার ব্যবস্থা করেছে।

পরিবর্তন: করোনার প্রভাব। দূর থেকেই স্বাগত কোচ জিদানের। টুইটার

পরিবর্তন: করোনার প্রভাব। দূর থেকেই স্বাগত কোচ জিদানের। টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ মে ২০২০ ০৫:৫৬
Share: Save:

ইউরোপের সেরা পাঁচ লিগের মধ্যে জার্মান বুন্দেশলিগা আবার শুরু হচ্ছে পরের সপ্তাহে (১৬ মে)। চ্যান্সেলর আঙ্খেলা ম্যার্কেল জানিয়েছেন, সব ম্যাচ হবে ফাঁকা গ্যালারিতে। ম্যাচের দিন স্টেডিয়ামে থাকতে পারবে মাত্র ৩০০ জন। সেই সঙ্গে করোনার সংক্রমণ আছে কি না জানতে ফুটবলারদের নিয়মিত মেডিক্যাল পরীক্ষা দিতে হবে। এখন পর্যন্ত বুন্দেশলিগার দু’টি ডিভিশনে আক্রান্তের সংখ্যা ১০। পরীক্ষা হয়েছে ১,৭২৪ জনের।

পাশাপাশি ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) বেশির ভাগ ক্লাবই জুনে লিগ শুরুর পক্ষে। তবে তারা চায়, বিধিনিষেধ উঠলেই ফুটবল ফিরুক। সের্খিয়ো আগুয়েরো এই ভাবনাকে সমর্থন করছেন না। লিগে বাকি ৯২ ম্যাচ ১০টি নিরপেক্ষ কেন্দ্রের অবরুদ্ধ স্টেডিয়ামে হলেও নয়। একটি পরিসংখ্যান বলছে, ইপিএলে এ বার প্রায় ৯ হাজার ৩৫৩ কোটি টাকা ক্ষতি হবে। সোমবার ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন জানাবেন, কী ভাবে সে দেশে লকডাউন তোলা হবে। পরদিনই প্রিমিয়ার লিগ কমিটি আলোচনায় বসবে।

করোনা সংক্রমণ হয়েছে কি না জানতে লিয়োনেল মেসি, করিম বেঞ্জেমারা ইতিমধ্যেই ক্লাবে ফিরেছেন। ক্লাবই তাদের মেডিক্যাল পরীক্ষার ব্যবস্থা করেছে। সর্বাধিক ছ’জনকে মাঠে রেখে ব্যক্তিগত অনুশীলনের অনুমতি দেওয়া হয়েছে স্পেনে। জুনের মাঝামাঝি লা লিগা শুরু হতে পারে। তবে স্টেডিয়ামে ৪০০-র বেশি মানুষ থাকবেন না। লা লিগা কমিটির প্রেসিডেন্ট খাবিয়ে তেবাস চান না লিগ বাতিল হোক। এ দিকে রিয়াল মাদ্রিদে সামাজিক দূরত্ব রক্ষা করে ফুটবলারদের প্রত্যাবর্তন ঘটল ম্যানেজার জিনেদিন জিদানের অভ্যর্থনার মধ্যে দিয়ে। প্রথমেই সেখানে এডেন অ্যাজারেরা করোনার পরীক্ষা দিলেন।

আরও পড়ুন: স্তিমাচদের নিয়ে আজ বৈঠক

মনোবিদ চাই, বলছেন ধোনি

ইটালিতে বৃহস্পতিবারই স্বাস্থ্য বিজ্ঞানীরা বিভিন্ন ক্লাবের সঙ্গে কথা বললেন নিরাপদে ফুটবল ম্যাচ আয়োজনের বিষয়ে। স্বরাষ্ট্র মন্ত্রকের সবুজ সঙ্কেত পেয়ে জুভেন্টাস-সহ সব ক্লাব ট্রেনিং সেন্টার খুলে দিয়েছে। দলবদ্ধ অনুশীলন ১৮ মে-র আগে হবে না। পর্তুগাল থেকে ইটালিতে আসায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ১৪ দিন গৃহবন্দি থেকে মাঠে নামতে হবে। ক্রীড়ামন্ত্রী ভিনসেঞ্জো স্পাদাফোনা জানিয়েছেন, লিগ ফের কবে শুরু হবে তা এখনই জানানো যাবে না। সেরি আ-র বেশির ভাগ ক্লাব এখনই লিগ শুরুর পক্ষে। বিশেষ করে উত্তর ইটালির ক্লাবগুলি। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন ইটালির প্রধানমন্ত্রী গুইসেপ্পে কন্তে।

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bundesliga Football COVID-19 Masks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE