Advertisement
২৫ এপ্রিল ২০২৪
U-17 Women's World Cup

করোনার জের, স্থগিত ভারতে মহিলাদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ

ঠিক ছিল ২ নভেম্বর ভারতে শুরু হবে এই প্রতিযোগিতা। যা চলবে ২১ নভেম্বর পর্যন্ত। কলকাতা, গুয়াহাটি, ভুবনেশ্বর, আমদাবাদ ও নবি মুম্বই, এই পাঁচ ভেন্যুতে চলত ম্যাচ।

নভেম্বরে ভারতে হওয়ার কথা অনূর্দ্ব-১৭ মহিলা বিশ্বকাপ। ছবি টুইটার থেকে নেওয়া।

নভেম্বরে ভারতে হওয়ার কথা অনূর্দ্ব-১৭ মহিলা বিশ্বকাপ। ছবি টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২০ ০৯:৪০
Share: Save:

করোনাভাইরাসের জেরে এ বার স্থগিত হয়ে গেল ভারতে হতে চলা অনূর্ধ্ব-১৭ মহিলাদের বিশ্বকাপ ফুটবল। যা হওয়ার কথা ছিল নভেম্বরে। শনিবার ফিফা জানায়, বিশ্বজুড়ে চলতে থাকা উদ্বেগজনক পরিস্থিতির জেরে এই প্রতিযোগিতা স্থগিত করার কথা।

ঠিক ছিল ২ নভেম্বর ভারতে শুরু হবে এই প্রতিযোগিতা। যা চলবে ২১ নভেম্বর পর্যন্ত। কলকাতা, গুয়াহাটি, ভুবনেশ্বর, আমদাবাদ ও নবি মুম্বই, এই পাঁচ ভেন্যুতে চলত ম্যাচ। প্রতিযোগিতায় ১৬ দল অংশ নিত। আয়োজক হওয়ায় খেলত ভারতও। এর আগে মহিলাদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে ভারত কখনও খেলেনি। এ বারই প্রথম অংশ নেওয়ার কথা ছিল।

আরও পড়ুন: পাকিস্তানের সংখ্যালঘুদের পাশে থাকুন, যুবি-ভাজ্জিকে আবেদন কানেরিয়ার​

আরও পড়ুন: ‘এগিয়ে আসুন আপনারাও’ সৌরভ-বিরাট-সিন্ধুদের সঙ্গে করোনা বৈঠক প্রধানমন্ত্রীর​

কিন্তু করোনাভাইরাসের জেরে উদ্ভূত পরিস্থিতিতে ফিফা কনফেডারেশনস ওয়ার্কিং গ্রুপ এই সিদ্ধান্ত নিয়েছে। করোনার প্রভাব খতিয়ে দেখার উদ্দেশে এই গ্রুপকে তৈরি করা হয়েছে। তারাই ফিফা কাউন্সিলকে মহিলাদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের পাশাপাশি মহিলাদের অনূর্ধ্ব-২০ বিশ্বকাপও স্থগিত রাখার প্রস্তাব দেয়। অগস্ট-সেপ্টেম্বরে মহিলাদের অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ হওয়ার কথা ছিল পানামা/কোস্টা রিকায়। ফিফার তরফে এই দুই প্রতিযোগিতার পরিবর্তিত তারিখ ঘোষণা করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football U-17 Women's World Cup FIFA Coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE