• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চূড়ান্ত নয় সফর, ক্রিকেট অস্ট্রেলিয়ার সূচি ঘোষণার পরেই জানাল বিসিসিআই

Cricket Australia, BCCI
ক্রিকেট অস্ট্রেলিয়ার ঘোষিত সূচি পাল্টাতে পারে, জানিয়ে দিল বিসিসিআই।

সম্প্রতি ক্রিকেট অস্ট্রেলিয়া ঘোষণা করেছে ভারত সফরের সূচি। কিন্তু তা যে চূড়ান্ত নয়, তা জানিয়ে দিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড

বিসিসিআইয়ের কোষাধ্যক্ষ অরুণ ধুমল জানিয়ে দিয়েছেন যে, অস্ট্রেলিয়ায় যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ না হয়, তবে ভারত সফরের সূচিতে পরিবর্তন হবে। তাঁর কথায়, “যে সূচি প্রকাশিত হয়েছে তা আট বছরের ফিউচার ট্যুর পোগ্রাম অনুসারে আগে থেকে পরিকল্পিত। আইসিসি যদি এই বছরে টি-টোয়েন্টি বিশ্বকাপ না করে, তা হলে অক্টোবরে অস্ট্রেলিয়ায় যাব কেন? কেনই বা ফিরে আসব আর আবার যাব?”

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রকাশিত সূচি অনুসারে অক্টোবরে অস্ট্রেলিয়ায় গিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। আর টেস্ট সিরিজ শুরু হবে ৩ ডিসেম্বর থেকে। যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ হয়, তা হলে ভারতীয় দলকে প্রায় তিন মাস থাকতে হবে অস্ট্রেলিয়ায়। বিশ্বকাপ না হলে অবশ্য মাঝখানে ফাঁকা সময় বেরিয়ে পড়বে। ক্রিকেটমহলে জল্পনা, টি-টোয়েন্টি বিশ্বকাপ না হলে সেই সময়ে আইপিএল আয়োজনের ভাবনা রয়েছে বিসিসিআইয়ের।

আরও পড়ুন: কী ভাবে সফলতম অধিনায়কদের অন্যতম রোহিত? ব্যাখ্যা করলেন লক্ষ্মণ

আরও পড়ুন: পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে চাপে পড়ে যাই, স্বীকারোক্তি ধওয়নের

বোর্ডের কোষাধ্যক্ষের মতে, “ক্রিকেট অস্ট্রেলিয়া এই সূচি করেছে, এই ভাবে পরিকল্পনা সাজিয়েছে। ওরা আয়োজক দেশ। সম্প্রচারকারী সংস্থা ও অন্যদের কাছে এগুলো চূড়ান্ত করা প্রয়োজন, যাতে তারাও পরিকল্পনা করতে পারে। তবে এই সিরিজের আগে এখনও চার-পাঁচ মাস সময় রয়েছে। সূচি অনুসারে জুলাইয়ে আমাদের শ্রীলঙ্কা সফর রয়েছে। যদি ক্রিকেটারদের পক্ষে সফর করা নিরপদ হয়, তবে আমরা খেলব। এখনও কোনও কিছুই বাতিল করা হয়নি।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন