Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Real Madrid

রিয়ালকে গুডবাই, জুভেন্তাসেই সিআর সেভেন!

ঘরবদলের জল্পনা ছিল আগেই। এ বার তাতেই সিলমোহর দিল স্পেনের এক পত্রিকা।

এ বার কি ইতালির মাঠই শাসন করবেন রোনাল্ডো? ছবি: রয়টার্স।

এ বার কি ইতালির মাঠই শাসন করবেন রোনাল্ডো? ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ জুলাই ২০১৮ ১৫:০৯
Share: Save:

‘গৃহপ্রবেশ’ করতে প্রায় ১৯৭৫ কিলোমিটার পাড়ি দিতে চলেছেন সিআর সেভেন! পুরনো ঘর ছেড়ে, তল্পিতল্পা গুটিয়ে এ বার স্পেন থেকে সটান ইতালি। ঘরবদলের জল্পনা ছিল আগেই। এ বার তাকেই আরও উসকে দিল স্পেনের এক পত্রিকা।

তাদের খবর অনুযায়ী, দিবালা-ইগুয়াইন-খেদিরাদের ঘরে এ বার নয়া সদস্য হতে চলেছেন ক্রিশ্চায়ানো রোনাল্ডো। আশা করা যাচ্ছে, ‘রিয়াল মাদ্রিদ’-কে হারিয়ে রোনাল্ডোকে এক রকম দলে টেনেই ফেলল তাঁর ছোটবেলার প্রিয় ক্লাব ইতালির ‘জুভেন্তাস’। এই খবর প্রকাশ্যে আসতেই ভেঙে পড়েছেন রিয়াল-এর ভক্তরা। অন্য দিকে খুশির জোয়ার জুভেন্তাসের অনুরাগীদের মধ্যে।

১০ কোটি ইউরোর (ভারতীয় মুদ্রায় যা ৮০০ কোটি টাকা) বিনিময়ে জুভেন্তাসের তাঁবুতে সিআর সেভেনকে টানার খবর আগেই প্রকাশ্যে এসেছিল। তবে এটাই চূড়ান্ত অঙ্ক নয়। সূত্রের খবর, রোনাল্ডোকে পেতে চেকের অঙ্ক আরও বাড়াতে পারে জুভেন্তাস।

এই প্রজন্মের অন্যতম সেরা তারকা রোনাল্ডোকে পেতে কম কাঠখড় পোহাতে হয়নি জুভেন্তাসকে। মোটা অঙ্কের চেক পকেটে প্রতিযোগিতায় হাজির ছিল রোনাল্ডোর পুরনো ক্লাব রিয়াল মাদ্রিদ। চারপাশের আরও কিছু বড় ক্লাবও যে কোনও উপায়ে পেতে চাইছিল বিশ্বকাপের চার ম্যাচে চার গোল করা রোনাল্ডোকে। পত্রিকাটির দাবি, তাদের পিছনে ফেলে শেষ হাসি হাসতে চলেছেন জুভেন্তাসের চেয়ারম্যান আন্দ্রে অ্যাগনেলি।

আরও পড়ুন: আক্রমণের তীক্ষ্ণতাই এগিয়ে রাখছে ফ্রান্সকে

প্রায় এক দশক ধরে রিয়েল মাদ্রিদের সঙ্গে ঘর করছেন পর্তুগিজ তারকা। ফরাসি তারকা জিদানের পরিচালনায় তৃতীয় চ্যাম্পিয়নস ট্রফি জয়ের পরই নিজের দলবদলের ইচ্ছের কথা জানিয়েছিলেন রোনাল্ডো। তখন থেকেই তাঁকে আটকাতে রিয়ালের প্রয়াস আর ঘরে তুলতে জুভেন্তাসের দড়ি টানাটানি তুঙ্গে ওঠে। এর পর চুক্তি ভেঙে রিয়েল মাদ্রিদের কোচের পদ থেকে জিদান সরতেই সিআর সেভেনের দলবদলের জল্পনা আবার মাথাচাড়া দেয়।

যদিও এ প্রসঙ্গে রোনাল্ডো এবং জুভেন্তাস— এখনও কেউই সে ভাবে মুখ খোলেননি। তবু ‘দলবদল করতেই পারেন রোনাল্ডো’ বলে এই সম্ভাবনার আঁচ আগেই উসকে রেখেছেন খোদ রোনাল্ডোর এজেন্ট।

আরও পড়ুন: বিশ্বকাপ ফুটবল কেন চার বছর অন্তর হয় জানেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Football Juventus Real Madrid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE