Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Diego Maradona

‘ফুটবল দেখতাম তোমার জন্য’, মারাদোনার প্রয়াণে শোকস্তব্ধ সৌরভ-সচিনরা

ফুটবল এবং মারাদোনা প্রসঙ্গ উঠলেই সৌরভ হয়ে পড়েন আবেগপ্রবণ।

মারাদোনা প্রসঙ্গ উঠলেই সৌরভ হয়ে পড়েন আবেগপ্রবণ। ফাইল চিত্র।

মারাদোনা প্রসঙ্গ উঠলেই সৌরভ হয়ে পড়েন আবেগপ্রবণ। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২০ ২৩:৫৬
Share: Save:

তিনি আর্জেন্তিনার মহানায়ক হলেও এই শহরের সঙ্গে সম্পর্ক গভীর। ১২ বছর আগে কলকাতায় এসেছিলেন ফুটবলের রাজপুত্র। এর পর ২০১৭ সালে আরও একবার কলকাতায় এসেছিলেন। সেই সময়ে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে খেলেওছিলেন ফুটবল। আর্জেন্তিনার বিখ্যাত ১০ নম্বর জার্সিধারীর প্রয়াণে সৌরভ অত্যন্ত শোকাহত।ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট টুইট করেছেন, ‘আমার নায়ক আর নেই। মাই ম্যাড জিনিয়াস রেস্ট ইন পিস। আমি ফুটবল দেখতাম শুধু তোমার জন্যই’। মারাদোনার সঙ্গে নিজের ছবিও পোস্ট করেছেন তিনি।

আর্জেন্টিনীয় মহানায়ক সম্পর্কে এক বার তিনি বলেছিলেন, “এক সাংবাদিক মারাদোনার সাক্ষাৎকার নিচ্ছিলেন। দিয়েগো তাঁর সব প্রশ্নেরই উত্তর দিচ্ছিলেন। কিন্তু একবারের জন্যও প্রশ্নকর্তার মুখের দিকে তাকাননি ফুটবলের রাজপুত্র। পুরো সাক্ষাৎকার দিয়েছিলেন পায়ে বল নাচাতে নাচাতে।”

টুইট করেন সচিনও, ‘ফুটবল এবং ক্রীড়াবিশ্ব তার অন্যতম সেরা ক্রীড়াবিদকে আজ হারালো। তোমাকে মিস করবো। রেস্ট ইন পিস দিয়েগো মারাদোনা’।

ছেলেবেলার নায়কের আকস্মিক মৃত্যুর খবরে শোকাহত ক্রিকেটার সুরেশ রায়নাও। তিনি টুইট করেছেন, ‘খুব বড় ক্ষতি হয়ে গেল। আমাদের ছোটবেলার নায়ক চলে গেলেন। অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে। তুমি আমাদের হৃদয়ে এবং স্মৃতিতে থেকে যাবে’।

আরও পড়ুন: ‘তর্কহীন ভাবে সর্বকালের সেরা’, মারাদোনার প্রয়াণে শোকস্তব্ধ ফুটবল বিশ্ব

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE