Advertisement
২৭ এপ্রিল ২০২৪

সেনার নির্দেশে বন্ধ ইস্টবেঙ্গল শতবর্ষে সৌন্দর্যায়নের কাজ

দেবব্রত সরকার বললেন, শতবর্ষ পালনের জন্য ক্লাব সাজিয়ে তোলার কাজ চলছিল। সেনাবাহিনী আমাদের অনুমতিও দিয়েছিল। হঠাৎ কেন তা বন্ধ করল বুঝলাম না।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৬ জুলাই ২০১৯ ০৩:৫৬
Share: Save:

শতবর্ষের আবহে উদ্বেগ লাল-হলুদ শিবিরে। বৃহস্পতিবার সকালে সেনাবাহিনীর নির্দেশে বন্ধ হয়ে গেল ইস্টবেঙ্গল ক্লাবে শতবর্ষ উদযাপনের যাবতীয় প্রস্তুতি।

লাল-হলুদ শিবিরের অনুমান, ডুরান্ড কাপে অনূর্ধ্ব-১৯ দল পাঠানোর সিদ্ধান্তের জেরে ক্ষুব্ধ হয়ে কাজ বন্ধ করে দিয়েছে সেনাবাহিনী। বৃহস্পতিবার বিকেলে ইস্টবেঙ্গলের শীর্ষ কর্তা দেবব্রত সরকার বললেন, ‘‘শতবর্ষ পালনের জন্য ক্লাব সাজিয়ে তোলার কাজ চলছিল। সেনাবাহিনী আমাদের অনুমতিও দিয়েছিল। হঠাৎ কেন তা বন্ধ করল বুঝলাম না। সেনাবাহিনীর তরফে সরকারি ভাবে কিছু জানানো হয়নি। শোনা যাচ্ছে, ডুরান্ডে আমরা যাতে পূর্ণশক্তির দল পাঠাই, তার নিশ্চয়তা চাইছে।’’

২৪ ঘণ্টা আগেই কলকাতা ফিরে ইস্টবেঙ্গল কোচ আলেসান্দ্রো মেনেন্দেস গার্সিয়া ক্রীড়াসূচি নিয়ে ক্ষোভ উগরে জানিয়ে দেন, তিন দিনে দু’টো ম্যাচ খেললে বিপর্যয় অনিবার্য। শুধু তাই নয়। অ্যাকাডেমির ফুটবলারেরা যে শুধু অনুশীলন করার জন্য নন, তাও স্পষ্ট করে দিয়েছেন। লাল-হলুদ কর্তা এ দিন বললেন, ‘‘ইস্টবেঙ্গল ডুরান্ড কাপ, ফেডারেশন কাপ, আই লিগ খেলবে এটাই তো স্বাভাবিক। জুনিয়র ফুটবলারদের খেলার জন্য তো অন্য প্রতিযোগিতা আছে। তবে আমি জানি না, আদৌ ডুরান্ডে জুনিয়র দল পাঠানোর পরিকল্পনা হয়েছে কি না। বিনিয়োগকারী সংস্থার প্রধানের সঙ্গে আজ সকালেই কথা হয়েছে। সেরা দলই যে ডুরান্ডে পাঠাতে চাই তা জানিয়েছি।’’ কী বললেন বিনিয়োগকারী সংস্থার প্রধান? লাল-হলুদ কর্তার কথায়, ‘‘কোচের সঙ্গে কথা বলে আমাদের জানাবেন।’’ রাতের খবর, ডুরান্ডে সেরা দল পাঠানোর ইঙ্গিত দিয়েছেন বিনিয়োগকারী সংস্থার কর্তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football East Bengal Centenary Indian Army
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE