Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Hardik Pandya

ইমরান-কপিলের ধারেকাছেও নয় হার্দিক, দাবি প্রাক্তন পাক অলরাউন্ডারের

চোটের জন্য দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থেকেছেন হার্দিক। ২৬ বছর বয়সি ঠিকঠাক খাটাখাটনি করছেন না বলে মনে হচ্ছে আবদুল রজ্জাকের।

হার্দিক যথাযথ পরিশ্রম করছেন না, এমনই মনে হচ্ছে রজ্জাকের। ছবি: পিটিআই।

হার্দিক যথাযথ পরিশ্রম করছেন না, এমনই মনে হচ্ছে রজ্জাকের। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ মে ২০২০ ১৭:৫২
Share: Save:

কপিল দেব ও ইমরান খানের মানের ধারে-কাছে নেই হার্দিক পাণ্ড্য। এমনই মনে করছেন পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার আবদুল রজ্জাক

চোটের জন্য দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থেকেছেন হার্দিক। ২৬ বছর বয়সি ঠিকঠাক খাটাখাটনি করছেন না বলে মনে হচ্ছে রজ্জাকের। সংবাদ সংস্থাকে তিনি বলেছেন, “পাণ্ড্য ভাল ক্রিকেটার। তবে ও আরও অনেক ভাল অলরাউন্ডার হয়ে উঠতে পারে। যা নির্ভর করে কঠোর পরিশ্রমের উপরে। ক্রিকেটে পুরো সময় না দিলে খেলা কিন্তু হারিয়ে যায়।”

হার্দিককে পরামর্শ দিয়েছেন রজ্জাক, “শুধু শারীরিক ভাবেই নয়, মানসিক ভাবেও আরও ভাল প্রস্তুতি নিতে হবে। দেখাই যাচ্ছে যে ও এখন খালি চোট পাচ্ছে। যখন উপার্জন বেশি হয়, তখন রিল্যাক্স হওয়ার প্রবণতা আসে। প্রত্যেক ক্রিকেটারের ক্ষেত্রেই এটা ঘটে। মহম্মদ আমির যেমন যতটা দরকার ততটা পরিশ্রম করেনি। আর তার ফলে পারফরম্যান্স খারাপ হতে থাকে।”

আরও পড়ুন: গেলের ‘করোনাভাইরাসের চেয়েও খারাপ’ মন্তব্যের তীব্র প্রতিবাদ করলেন সারওয়ান​

আরও পড়ুন: টিকটকে ওয়ার্নারের পোস্ট করা ভিডিয়ো কেমন লাগছে? কামিন্স বললেন...​

২০১৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটেছিল হার্দিকের। তাঁর সঙ্গে কপিলের তুলনা হচ্ছিল সেই সময়। কিন্তু এই তুলনা পছন্দ নয় রজ্জাকের। তিনি বলেছেন, “কপিল দেব ও ইমরান খান হল সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার। হার্দিক এঁদের ধারেকাছেই নেই। আমিও তো অলরাউন্ডার। কিন্তু তার মানে এটা নয় যে ইমরান ভাইয়ের সঙ্গে নিজের তুলনা করব। কপিল পাজি ও ইমরান ভাইয়ের জাতটাই ছিল আলাদা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE