• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আইসিসি প্রেসিডেন্ট হচ্ছেন? সৌরভ বললেন...

Sourav
ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি: পিটিআই।

তিনি এখন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট। প্রশাসনিক পদ হলেও সেই পদে ক্রিকেটীয় মানসিকতাই সঙ্গী সৌরভ গঙ্গোপাধ্যায়ের

এই পদে আট মাস কাটিয়ে ফেলেছেন ভারতের অন্যতম সফল অধিনায়ক। এই সময়ের মধ্যে নানা চ্যালেঞ্জের সামনে পড়তে হয়েছে তাঁর বোর্ডকে। এক ওয়েবিনারে সৌরভ এই অভিজ্ঞতা নিয়ে বলেছেন, “বিসিসিআই প্রেসিডেন্ট হতে পারা সৌভাগ্যের ব্যাপার। খেলোয়াড়দের সঙ্গে কাজ করা, খেলাটাকে আরও ভাল করার ক্ষেত্রে এটা আরও একটা সুযোগ। তবে আমি সব সময়ই খেলোয়াড়দের লোক থেকে যাব। ওদের আবেগের কথা আমি জানি।”

আরও পড়ুন: নির্বাচকদের উপর বিরক্ত শ্রীনাথ সাড়া দেননি সৌরভের দলে ফেরার অনুরোধেও!​

আরও পড়ুন: ‘পাগল একটা, কাঁদাবি নাকি’, কুলদীপকে কেন বললেন চহাল?​

বোর্ড প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিয়ে ঘরোয়া ক্রিকেটে নজর দেওয়ার কথা বলেছিলেন সৌরভ। ক্রিকেটারদের আর্থিক দিকেও চোখ রাখবেন বলে জানিয়েছিলেন। কিন্তু, করোনার কারণে ২২ গজের দুনিয়া এখনও স্তব্ধ। এই আবহে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলে সৌরভের যাওয়ার ব্যাপারে বা আইসিসি প্রেসিডেন্ট হওয়ার ব্যাপারে ফিসফাস চলছে নানা মহলে। তিনি অবশ্য সোজা ব্যাটে খেলছেন। সৌরভের কথায়, “আমি ব্যাপারটাকে সহজ রাখি। যেটাই করি, তাতেই সেরাটা দিই। জ্ঞানত বা অজান্তে নানা পদে জড়িয়ে পড়ি আমি। তবে আমার পদ্ধতি সরল। যে ভাবে সেরা মনে হয়, সে ভাবেই যে কোনও কাজ করি।”

ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে আশাবাদী সৌরভ। তাঁর কথায়, “ভারতীয় ক্রিকেট যোগ্য হাতে রয়েছে। সুনীল গাওস্কর যখন শেষ করেছিলেন, তখন সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়রা উঠে এসেছিস। এখন বিরাট কোহালির সময়। ভারত থেকে আগামী দিনেও চ্যাম্পিয়ন খেলোয়াড় ঠিক বেরিয়ে আসবে। এটা অনেকটা ফুটবলের ব্রাজিলের মতো। কোথা থেকে যে প্রতিভা বেরিয়ে আসবে, তা কেউ জানে না। ছেলেমেয়েদের মধ্যে প্যাশন এতটাই এখানে। আমরা বরাবরই ক্রিকেটে শক্তিশালী থাকব আর বিশ্বে দাপট দেখাব।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন