বিশ্বকাপের আশা শেষ? বাঁ হাতি ওপেনারের টুইটে আশার আলো
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে নেথান কুল্টার নাইলের হঠাৎই লাফিয়ে ওঠা একটা বল ধওয়নের বাঁ হাতের বুড়ো আঙুলে এসে লাগে। তাঁর বুড়ো আঙুল ফুলে ওঠে।
Shikhar Dhawan

এখানেই সব শেষ নয়। বিশ্বকাপ খেলার ব্যাপারে এখনও আশাবাদী ধওয়ন। ছবি: রয়টার্স।

শিখর ধওয়নের পরিবর্ত হিসেবে বিলেত যাওয়ার বিমানে উঠছেন ঋষভ পন্থ। বাঁ হাতি ওপেনারকে এখনই দেশে না পাঠালেও শঙ্কা ক্রমেই বাড়ছে শিখরকে নিয়ে। এই অবস্থাতেই যেন কিছুটা আলোর সন্ধান মিলল শিখরের একটি টুইটে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে নেথান কুল্টার নাইলের হঠাৎই লাফিয়ে ওঠা একটা বল ধওয়নের বাঁ হাতের বুড়ো আঙুলে এসে লাগে। তাঁর বুড়ো আঙুল ফুলে ওঠে। স্ক্যান রিপোর্টে ধরা পড়েছে ভারতের বাঁ হাতি ওপেনারের বুড়ো আঙুলে চিড় ধরেছে। যার জেরেই তিন সপ্তাহ মাঠের বাইরে চলে গিয়েছেন শিখর।

ধওয়নকে অবশ্য এখনই দেশে ফেরানো হচ্ছে না। দলের সঙ্গেই ইংল্যান্ডে থাকছেন শিখর। তাঁর ফিটনেসের দিকে নজর রাখবে টিম ম্যানেজমেন্ট। অনেকেই অবশ্য ধরে নিয়েছেন, চোট সারিয়ে ধওয়ন যখন ফিরে আসবেন তত দিনে অনেক দেরি হয়ে যাবে। তখন কি আর ধওয়নের জায়গা হবে ভারতীয় দলে? এমনই সব প্রশ্ন ঘোরাফেরা করছে।

আরও পড়ুন: শিখরের পরিবর্তে দলে ঋষভ পন্থ, ইংল্যান্ড রওনা দিতে পারেন আজই

আরও পড়ুন: বিশ্বকাপ জিতবে ভারত? রেকর্ড কিন্তু তেমনই বলছে

যাঁকে নিয়ে এত জল্পনা, এত চর্চা, সেই ধওয়নের মানসিক অবস্থা এখন কী? ভারতের বাঁ হাতি তারকা ওপেনার মানসিক দিক থেকে নিজেকে শক্তিশালী রাখার প্রবল চেষ্টা করে চলেছেন। তার ইঙ্গিত তিনি দিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। উর্দু কবি রাহাত ইনদোরির কবিতার পংক্তি তুলে নিজের মানসিক অবস্থার কথা জানিয়েছেন ধওয়ন। বিশ্বকাপ খেলার ব্যাপারে তিনি এখনও আশাবাদী। চোটের কবলে থাকলেও তিনি একেবারেই ভেঙে পড়েননি। বরং নিজেকে তৈরি রাখছেন। মাঠে যখন নামবেন তখন নিজের সেরাটা দেবেন।

 

ম্যাচের
Live
স্কোর