• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘অস্ট্রেলিয়া শক্তিশালী দল, তবে ভারতই এগিয়ে’

India Cricket Team
ভারতকেই এগিয়ে রাখছেন হরভজন। ছবি: রয়টার্স

Advertisement

আর কয়েক ঘণ্টার অপেক্ষা। তার পরই ওভালে শুরু হতে চলেছে বিশ্বকাপের সুপার ব্লকবাস্টার ভারত বনাম অস্ট্রেলিয়া ম্যাচ। এ বারের বিশ্বকাপ জেতার পক্ষে এই দু’টি দল অন্যতম ফেভারিট।

এক দিকে বছরের শুরুতেই যেখানে বিরাট বাহিনী অস্ট্রেলিয়ার মাটিতে তাদেরই হারিয়ে এসেছিল, তেমনই আইপিএল শুরু হওয়ার আগে ভারতকে তাদেরই মাটিতে একদিনের সিরিজে হারিয়ে তার মোক্ষম জবাব দিয়েছে অস্ট্রেলিয়া।

সুতরাং বলার অপেক্ষা রাখে না, রবিবারের এই লড়াই দর্শকদের কাছে অতি রোমাঞ্চকর হতে চলেছে। তবে অস্ট্রেলিয়া শক্তিশালী প্রতিপক্ষ হলেও ভারতীয় দলকেই কিছুটা এগিয়ে রেখেছেন ভারতের প্রাক্তন তারকা অফস্পিনার হরভজন সিংহ।

আরও পড়ুন: বিশ্বকাপের পরিসংখ্যানের দিক থেকে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে কে এগিয়ে?

লন্ডনে বসে তিনি বলেন, “এটা একটা খুবই গুরুত্বপূর্ণ ম্যাচ হতে চলেছে। কারণ দু’টি দলই এ বারের প্রতিযোগিতায় সেরা দলগুলির তালিকায় একেবারে উপরের দিকে রয়েছে। কিন্তু আমার মনে হয়, ভারত এই ম্যাচে কিছুটা এগিয়ে থাকবে।”

তিনি আরও বলেন, “আমার মনে হয় না যে এই ম্যাচের জন্য ভারতীয় দলে কোনও পরিবর্তন দেখা যাবে। তার কোনও দরকারও আছে বলে আমার মনে হয় না। কারণ এই দলে প্রতিটি খেলোয়াড়ই যথেষ্ট পরিণত। তাঁরা প্রত্যেকেই জানেন কী ভাবে পরিস্থিতি বুঝে খেলতে হয়। অস্ট্রেলিয়া শক্তিশালী প্রতিপক্ষ। তার উপর স্মিথ আর অয়ার্নার দলে যোগ দেওয়ার পর আরও শক্তি বেড়েছে অজিদের। তা সত্ত্বেও ভারতকেই এগিয়ে রাখছি।”

আরও পড়ুন: দেশের আগে টাকা! ডিভিলিয়ার্সকে তীব্র আক্রমণ শোয়েব আখতারের

বিরাটদের সতর্ক করে ভাজ্জি বলেন, “অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ককে সামলানো বিরাট বাহিনীর প্রথম চ্যালেঞ্জ হতে চলেছে। আমার মনে হয় যদি ভারতীয় ওপেনাররা প্রথম ১০ ওভার সাবধানে খেলে বেশি উইকেট না হারায়, তা হলে সহজেই ২৮০, ২৯০ রান করার ক্ষমতা রাখে বিরাট বাহিনী।”

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন