রাত পেরোলেই ক্রিকেটের বড় ম্যাচ। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল হক ভারত-পাক ম্যাচকে ‘মিনি ফাইনাল’ বলে উল্লেখ করছেন।

হাইভোল্টেজ ম্যাচের আগেরদিন সাংবাদিকদের ইনজামাম বলেন, “যখনই ভারত-পাকিস্তান ম্যাচ হয়, সেটাই ফাইনালের মতো আবহ তৈরি করে দেয়। রবিবারের ভারত-পাকিস্তান ম্যাচ অনেকের কাছেই ফাইনালের মতো।”

আরও পড়ুন:  ধোনিকে নিয়ে আপ্লুত পাক সমর্থক

আরও পড়ুন:  দর্শকদের শান্ত থাকার আবেদন আক্রমের

এই ম্যাচের পারদ চড়তে শুরু করে দিয়েছে। সমর্থকদের উৎসাহের অন্ত নেই। তা নিয়ে উচ্ছ্বসিত ইনজি বলেন “ভারত-পাকিস্তান ম্যাচে সবারই একটা আবেগ কাজ করে। এই আবেগ টের পাওয়া যায় টিকিটের চাহিদা দেখলেই। ওল্ড ট্র্যাফোর্ডে চব্বিশ হাজার লোক বসে খেলা দেখতে পারেন। কিন্তু টিকিটের জন্য আবেদন করেছেন প্রায় ৮ লক্ষ মানুষ।”

চলতি বিশ্বকাপে পাকিস্তানের শুরুটা ভাল হয়নি। প্রথম ম্যাচেই ওয়েস্ট ইন্ডিজের কাছে লজ্জাজনক  হারের পরে ইংল্যান্ডের বিরুদ্ধে ঘুরে দাঁড়ায় সরফরাজের দল। রবিবারের ম্যাচ নিয়ে আশাবাদী প্রাক্তন পাক অধিনায়ক। তিনি বলেন, “অতীতের পারফরম্যান্স কেউ মনে রাখে না। এই ম্যাচে যে দল ভাল খেলবে, সেই দলই জিতবে।’’

এখনও পর্যন্ত বিশ্বকাপে দু’ প্রতিবেশী দেশ ছ’বার মুখোমুখি হয়েছে। আর প্রতিবারই পাকিস্তানকে হারিয়েছে ভারত। এ বারের বিশ্বকাপে পাকিস্তান সেরা ফর্মের ধারে কছে নেই। তবুও আশাবাদী ইনজি। মনে করছেন, এ বার ইতিহাসের চাকা ঘুরবে।