মহারণ ভেস্তে দেবেন বরুণদেব? সব চোখ ম্যাঞ্চেস্টারের আকাশে
ওল্ড ট্রাফোর্ডে আজকের ম্যাচ ঘিরে ডার্কওয়ার্থ-লুইসের সম্ভাবনা প্রবল। সে ক্ষেত্রে টস একটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেই মত বিশেষজ্ঞদের।
Manchester Weather Updates

ম্যাচ চলা কালীন থাকছে বৃষ্টির ভ্রুকুটি। ছবি- এএফপি।

আর কয়েক ঘণ্টার মধ্যেই শুরু হতে চলেছে রবিবারের সুপার ব্লকবাস্টার ভারত বনাম পাকিস্তান বিশ্বকাপ ম্যাচ। টানটান উত্তেজনা গোটা বিশ্বের ক্রিকেট ভক্তদের মধ্যে। স্বাভাবিক ভাবেই নীল আর সবুজ রঙে ছেয়ে যাবে ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামের প্রতিটি কোণা। তবে এই ম্যাচ আদতেও খেলা হবে কি না তা নিয়েই তৈরি হয়েছে সংশয়। সৌজন্যে সেই বৃষ্টি।

ম্যাঞ্চেস্টারের আবহাওয়া রিপোর্ট অনুযায়ী স্থানীয় সময় সাড়ে ১০টায়(ভারতীয় সময় দুপুর ৩টে) ম্যাচ শুরু হতে তেমন কোনও সমস্যা না হলেও বিকাল ও সন্ধে বেলার দিকে ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। এছাড়াও বাকি সময় ম্যাচ চলাকালীন হালকা বৃষ্টি হতে পারে।

ফলে ওল্ড ট্রাফোর্ডে আজকের ম্যাচ ঘিরে ডার্কওয়ার্থ-লুইসের সম্ভাবনা প্রবল। সে ক্ষেত্রে টস একটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেই মত বিশেষজ্ঞদের।

আরও পড়ুন: বিরাটদের মোকাবিলায় দলে কি আজ একটি পরিবর্তন করতে চলেছে পাকিস্তান?

এর আগে এই বিশ্বকাপেই রেকর্ড সংখ্যক ৪টি ম্যাচে বল গড়াতে পারেনি বৃষ্টির জন্য। যার ফলে এক এক করে পয়েন্ট ভাগ করে দেওয়া হয় দলগুলির মধ্যে। যা নিয়ে দলগুলির মধ্যে যেমন অসন্তোষ রয়েছে, তেমনই আলাদা ভেনু বা লিগ ম্যাচে রিজার্ভ ডে না রাখা নিয়ে আগেই সোশ্যাল মিডিয়ায় #শেমঅনআইসিসি(#ShameonICC) নাম দিয়ে আইসিসির বিরুদ্ধে বিক্ষোভ দেখাতে শুরু করেন ক্রিকেটপ্রেমীরা।

আরও পড়ুন: শিখরের বদলে কি দলে বিজয়? দেখে নিন পাকিস্তান ম্যাচে ভারতের সম্ভাব্য একাদশ

এই অবস্থায় যদি আজকের এই গুরুত্বপূর্ণ ম্যাচও বৃষ্টির কারণে ভেস্তে যায়, তাহলে রোষ আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে। আর এর ফলে আইসিসির উপর চাপ যে প্রচণ্ড পরিমাণে বাড়বে, তাতে সন্দেহ নেই।

শনিবার সকালে ম্যাঞ্চেস্টারের আকাশ।

ম্যাচের
Live
স্কোর