Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Rashid Khan

বোর্ড বা অধিনায়কের জন্য মাঠে নামি না, ভারত-ম্যাচের আগে বিস্ফোরক রশিদ

অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকার মতো অভিজ্ঞ দলের বিরুদ্ধে বেশি না খেলাকে এই বিপর্যয়ের অন্যতম কারণ হিসাবে মানছেন রশিদ

রশিদ খান ফিল্ডিং, ছবি: এ এফ পি

রশিদ খান ফিল্ডিং, ছবি: এ এফ পি

সংবাদ সংস্থা, ম্যানচেষ্টার
শেষ আপডেট: ২২ জুন ২০১৯ ১৪:৩৬
Share: Save:

ভারত পাকিস্তান ম্যাচের আগে বিস্ফোরক মন্তব্য করলেন রশিদ খান। গুলাবদিন নায়েবের সঙ্গে তাঁর সম্পর্কের কথা জিজ্ঞেস করায় তিনি বললেন, “আমি গুলাবদিন নায়েব বা ক্রিকেট বোর্ডের জন্য খেলি না, খেলি আফগানিস্তানের জন্য।”

বিশ্বকাপের প্রাক্কালে আফগান ক্রিকেট বোর্ড দলের অধিনায়কত্ব আসগার আফগানের থেকে ছিনিয়ে গুলাবদিন নায়েবকে দেয়, যা নিয়ে সোচ্চার হন রশিদ, নবি-সহ সিনিয়র ক্রিকেটাররা।

আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের গুরুত্বপূর্ণ সদস্য রশিদের মতে, “আমি কারও পক্ষে বা বিপক্ষে নই। আমার মতে, অধিনায়ক বদলের জন্য এটা সঠিক সময় ছিল না। এটা শুধুমাত্র আমার মত নয়, সমগ্র ক্রিকেট বিশ্ব এক মত এই বিষয়ে।”

আরও পড়ুন:বাদ পড়েও ইতিবাচক ছিলেন পন্থ

অধিনায়কত্ব নিয়ে বিশ্বকাপের আগে টুইট করেন মহম্মদ নবি। যা নিয়ে বেশ বিতর্ক হয। নবির টুইটের সমর্থনে আফগান লেগস্পিনার বলেন, আসগারের সমর্থনে নয়, নবি বরং আফগানিস্তান ক্রিকেট দলের উন্নতির উদ্দেশ্যেই এই কথা বলেন। এশিয়া কাপের আগে দল ভাল ছন্দে ছিল, কিন্তু বিশ্বকাপের আগে এই বদল দলের ছন্দ বিঘ্নিত করেছে বলেও তাঁর মত।

ইংল্যান্ডের বিরুদ্ধে খারাপ পারফরম্যান্স নিয়ে চিন্তিত নন তিনি। তাঁর মতে, “লোকে সব সময় শেষ ১০ দিনের ভাল পারফরম্যান্স ভুলে এক দিনের বাজে পারফরম্যান্সকে নিয়েই চর্চা করে।” যদিও অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকার মতো অভিজ্ঞ দলের বিরুদ্ধে বেশি না খেলাকেও এই বিপর্যয়ের অন্যতম কারণ হিসাবে মানছেন তিনি।

তাঁর মতে, দলের বোলিং বিভাগের সকলের আরও দায়িত্ব নেওয়ার প্রয়োজন আছে। কিন্তু বহু দিন পর পর বড় দলগুলির সঙ্গে খেললে অসুবিধা হওয়াটাই স্বাভাবিক।

আফগান বাহিনী ভারতের বিরুদ্ধে ভাল পারফরম্যান্সের জন্য অনেকটাই নির্ভরশীল রশিদের ওপর। এখন দেখার বিষয়, রশিদ ইংল্যান্ড ম্যাচের স্মৃতি ভুলে পরিচিত ভারতীয় ব্যাটসম্যানদের বিরুদ্ধে জ্বলে উঠতে পারেন কিনা।

আরও পড়ুন: তিনশো চার রানের বিস্ময়কর হার টি টোয়েন্টিতে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE