Advertisement
২০ এপ্রিল ২০২৪
IFA

লক্ষ্য উত্তরবঙ্গের ফুটবলের উন্নতি, নানা উদ্যোগ নিল আইফএ

উত্তরবঙ্গের ফুটবলের উন্নতি যাতে হয়, তার জন্য আলাদা করে নজর দিল আইএফএ। রাজ্যের ফুটবল নিয়ামক সংস্থা ঠিক করেছে, উত্তরবঙ্গের শিলিগুড়িতে একটি ফুটবল প্রতিযোগিতা হবে।

উত্তরবঙ্গের ফুটবলের উন্নতিতে জোড় দিচ্ছে আইফএ

উত্তরবঙ্গের ফুটবলের উন্নতিতে জোড় দিচ্ছে আইফএ

নিজস্ব প্রতিনিধি
কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২১ ১৬:১২
Share: Save:

উত্তরবঙ্গের ফুটবলের উন্নতি যাতে হয়, তার জন্য আলাদা করে নজর দিল আইএফএ। রাজ্যের ফুটবল নিয়ামক সংস্থা ঠিক করেছে, উত্তরবঙ্গের শিলিগুড়িতে একটি ফুটবল প্রতিযোগিতা হবে। তারা সেখানে নতুন দপ্তরও খুলছে। তৈরি হবে একটি অ্যাকাডেমিও।

এই বছরের মার্চে মাসে শিলিগুড়িতে উত্তরবঙ্গ কাপ আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে আইফএ। উত্তরবঙ্গের জেলাগুলি থেকে নতুন প্রতিভা তুলে আনার লক্ষে এই উদ্যোগ তাদের। তার পাশাপাশি ফেব্রুয়ারি বা মার্চ মাসে শিলিগুড়িতে নতুন অফিস ও খুলতে চাইছে আইফএ।

আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় এই প্রসঙ্গে জানান, ‘‘আমরা সমস্ত জেলা থেকেই তরুণ প্রতিভাদের তুলে আনতে চাই। উত্তরবঙ্গে অনেক প্রতিভাবান ফুটবলার আছে। তাদের জন্য আমরা নতুন অ্যাকাডেমি গড়াব় কাজ শুরু কব়ে দেব।’’ তরুণ ফুটবলারদের চিহ্নিত করতে বাংলার কোচদের দায়িত্ব দেওয়া হবে বলে জানান সচিব। ফুটবলকে কলকাতা কেন্দ্রিক না রেখে গোটা রাজ্যে ছড়িয়ে দিতে চায় আইফএ।

আরও পড়ুন: সুস্থ পিলকিংটন, ধোঁয়াশা এখনও ম্যাকহিউকে নিয়ে

সচিব জয়দীপ ছাড়াও উত্তরবঙ্গের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করতে শিলিগুড়ি গিয়েছিলেন সহ-সভাপতি পার্থ সারথি গঙ্গোপাধ্যায়, তনুময় বসু ও শ্যামল মিত্র।

আরও পড়ুন: শুধু জেতা নয়, চার্চিলের বিরুদ্ধে ভাল খেলতে চায় মহমেডান

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Siliguri Jaydeep Mukherjee IFA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE