চালকের আসনে ভারত এ দল। কুলদীপ যাদব ও শাহবাজ নাদিমের ঘূর্ণিতে বিপর্যস্ত দক্ষিণ আফ্রিকা এ দল দ্বিতীয় দিনের শেষে করেছে পাঁচ উইকেটে ১৫৯ রান।

ভারত এ দলের ইনিংস শেষ হয়ে যায় ৪১৭ রানে। দ্বিতীয় দিনের শেষে দক্ষিণ আফ্রিকা এ দল ২৫৮ রানে পিছিয়ে রয়েছে। তাদের হাতে রয়েছে পাঁচটি উইকেট। মঙ্গলবার থেকে মাইসুরুতে শুরু হয়েছে ভারত এ ও দক্ষিণ আফ্রিকা এ দলের চার দিনের বেসরকারি ম্যাচ। প্রথম দিনের শেষে ভারত এ দল করেছিল তিন উইকেটে ২৩৩ রান।

গতদিনের অপরাজিত ব্যাটসম্যান করুণ নায়ার একটি রানও এ দিন যোগ করতে পারেননি। ৭৮ রানে ফিরতে হয় তাঁকে। অধিনায়ক ঋদ্ধিমান সাহা খেলেন ৬০ রানের ইনিংস। মুম্বইয়ের অলরাউন্ডার শিবম দুবের ৬৮ ও জলজ সাক্সেনার অপরাজিত ৪৮ রানের সৌজন্যে ভারত এ দল প্রথম ইনিংসে করে ৪১৭ রান। 

আরও পড়ুন: কুৎসিততম শতরান! কার ইনিংস দেখে মনে হল জন্টি রোডসের?

আরও পড়ুন: বাংলাকে এশিয়াডের সোনা দিয়েও লাভ হল না! হতাশায় ভেঙে পড়েছেন সালকিয়ার শিবনাথ

জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা এ দল শুরু থেকেই চাপে পড়ে যায়। মহম্মদ সিরাজের বলে ফিরতে হয় মালানকে (৬)। দক্ষিণ আফ্রিকা এ দলের রান তখন ২০। শুরুর ধাক্কা সামলে দক্ষিণ আফ্রিকা এ দলের ইনিংস গড়ার কাজ করেন অধিনায়ক আইডেন মার্করাম ও ব্রুইন। ব্যক্তিগত ৪১ রানের মাথায় ফিরতে হয় ব্রুইনকে (৪১)। এর পরেই কুলদীপ ও নাদিমের দাপটে দ্রুত উইকেট হারাতে থাকে প্রোটিয়া এ দল। দক্ষিণ আফ্রিকা এ দল এখন তাকিয়ে মার্করামের  (৮৩) ব্যাটের দিকে। তাঁর সঙ্গে ক্রিজে রয়েছেন মুল্ডার (৯)।  কুলদীপ ও নাদিম দু’টি করে উইকেট নিয়েছেন।