• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘বিরাট সব ম্যাচ জেতাবে এটা হতে পারে না’

VK
প্রশ্ন উঠছে বিরাটের নেতৃত্ব নিয়ে। ছবি টুইটার থেকে নেওয়া।

অস্ট্রেলিয়ার কাছে সিরিজের প্রথম দুই এক দিনের ম্যাচেই বড় ব্যবধানে হারের পর ক্রিকেটমহলে শুরু হয়েছে অধিনায়ক বিরাট কোহালির সমালোচনা। রোহিত শর্মাকে সাদা বলের ক্রিকেটে অধিনায়ক দেখতে চেয়ে সোশ্যাল মিডিয়াতে চলছে চর্চা। এই আবহেই উল্টো সুর শোনা গেল হরভজন সিংহের গলায়।

অধিনায়ক হিসেবে কোহালিকেই দেখতে চেয়ে সরব হয়েছেন হরভজন। ভাজ্জি বলেছেন, “আমার মনে হয় না নেতৃত্ব নিয়ে কোনও রকম চাপে রয়েছে কোহালি। নেতৃত্ব ওর ক্ষেত্রে বোঝা বলেও মনে করি না। আমার মনে হয় ও চ্যালেঞ্জ নিতে ভালবাসে। ও এক জন নেতা যে কি না সামনে দাঁড়িয়ে নেতৃত্ব দেয় আর সতীর্থদের সামনে উদাহরণ স্থাপন করে যাতে দল জিততে পারে।”

শুক্রবার সিরিজের প্রথম এক দিনের ম্যাচে ৬৬ রানে হেরেছে টিম ইন্ডিয়া। রবিবার দ্বিতীয় এক দিনের ম্যাচে হারতে হয়েছে ৫১ রানে। হরভজন যদিও অধিনায়কের পাশে দাঁড়িয়ে বলেছেন, “আমার মনে হয় না নেতৃত্ব কোনও ভাবে প্রভাবিত করছে বিরাট কোহালিকে। কারণ, এক জন ম্যাচ জেতাতে পারে না। বিরাট কোহালি ও রোহিত শর্মা দাঁড়িয়ে থেকে দলকে এগিয়ে নিয়ে যাবে, বেশির ভাগ রান করবে, এমনই ধারণা হয়ে গিয়েছে।”

আরও পড়ুন: ‘ফাদার্স ডে আউট,’ ছবি পোস্ট করলেন অশ্বিন

আরও পড়ুন: সচিনের রেকর্ড ভেঙে দ্রুততম ২২ হাজার কোহালির  

লোকেশ রাহুলের ৬৬ বলে ৭৬ রানের ইনিংস অবশ্য স্বস্তি দিয়েছে হরভজনকে। তাঁর কথায়, “কেএল রান পেয়েছে দেখে ভাল লেগেছে। তবে টিম ইন্ডিয়ার হয়ে ধারাবাহিক ভাবে কয়েক জনকে পারফর্ম করতে হবে। তাতে বিরাটের উপর সামান্য হলেও চাপ কমবে। ও খোলা মনে ব্যাট করতে পারবে, উপভোগ করতে পারবে খেলাটাকে।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন