Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Virat Kohli

মেলবোর্নে হল না, লারাকে টপকাতে কোহালির চাই আর ২১ রান

বিরাট কোহালি মেলবোর্নে ব্যাট করতে নামার আগে পর্যন্ত ২১০ ইনিংসে ৫৯.৭৬ গড়ে করেছেন ১০৩৩৯ রান। ফলে, ৬৬ রান করলে তিনি স্পর্শ করবেন লারাকে।

আরও এক রেকর্ডের সামনে কোহালি। ছবি: পিটিআই।

আরও এক রেকর্ডের সামনে কোহালি। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
মেলবোর্ন শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০১৯ ১২:১৬
Share: Save:

দরকার ছিল আর মাত্র ৬৭ রানের। মেলবোর্নে তা হলেই ত্রিনিদাদের রাজপুত্র ব্রায়ান চার্লস লারাকে টপকে যেতেন বিরাট কোহালি। কিন্তু মেলবোর্নে রান তাড়া করতে নেমে ভারত অধিনায়ক তা পারলেন না। কোহালি ফিরলেন ৪৬ রানে। ফলে আর ২১ রান দরকার লারাকে টপকাতে।

১৭ বছরের কেরিয়ারে ২৯৯ একদিনের ম্যাচে ২৮৯ ইনিংসে ১০৪০৫ রান করেছেন লারা। রয়েছে ১৯ সেঞ্চুরি ও ৬৩ হাফ-সেঞ্চুরি। গড় ৪০.৪৮। ২০০৭ বিশ্বকাপে ব্রিজটাউনে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ একদিনের ম্যাচ খেলেছিলেন লারা।

বিরাট কোহালি মেলবোর্নে ব্যাট করতে নামার আগে পর্যন্ত ২১০ ইনিংসে ৫৯.৭৬ গড়ে করেছিলেন ১০৩৩৯ রান। ফলে ৬৬ রান করলে স্পর্শ করতেন লারাকে। আর ৬৭ করলে টপকে যেতেন ক্যারিবিয়ান কিংবদন্তিকে। কিন্তু এদিনের ম্যাচের শেষে কোহালির রান দাঁড়াল ১০৩৮৫। লারার থেকে ঠিক ২০ রানে পিছিয়ে রয়েছেন তিনি। কোহালি অবশ্য লারার দ্বিগুণ সেঞ্চুরি করে ফেলেছেন এর মধ্যেই। অ্যাডিলেডে একদিনের সিরিজের দ্বিতীয় ম্যাচে কেরিয়ারের ৩৯তম সেঞ্চুরি পূর্ণ করেছেন কোহালি।

আরও পড়ুন: অস্ট্রেলিয়ার মাটিতে ওয়ানডে ফরম্যাটে হাজার রান সিরিজের সেরা ধোনির​

আরও পড়ুন: মেলবোর্নেও ভুবির শিকার ফিঞ্চ, সিরিজে এই নিয়ে টানা তিনবার​

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE