• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শরীর নিংড়ে নিচ্ছে আইপিএল, বিমানন্দরের মাটিতে ক্লান্ত ধোনির ঘুমের ছবি তুলছে প্রশ্ন

MS Dhoni
বিমানবন্দরেই ঘুমোচ্ছেন ক্লান্ত ধোনি। ছবি: ধোনির ইনস্টাগ্রাম থেকে।

Advertisement

কলকাতা নাইট রাইডার্সকে মঙ্গলবার রাতে দাঁড় করিয়ে হারিয়েছে চেন্নাই সুপার কিংস। নাইটদের হারিয়ে পরের দিনই সকাল সকাল বিমান ধরার জন্য ছুটেছেন ধোনিরা।

চেন্নাইয়ের পরবর্তী ম্যাচ বৃহস্পতিবার। রাজস্থান রয়্যালসের ঘরের মাঠে নামবে চেন্নাই সুপার কিংস। রাজপুতদের শহরে পা রাখার আগে সিএসকে অধিনায়ক সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করেছেন। আপাতদৃষ্টিতে দেখলে মনে হবে মজার ছবি। কিন্তু, ছবির ভিতরের অর্থ গভীর।

ধোনির পোস্টটাই তুলে ধরছে আইপিএল খেলা ক্রিকেটারদের সার্বিক ছবিটা। ধোনির ছবি বলে দিচ্ছে, আইপিএলের ক্লান্তির দিকটাও। আইপিএলে রাতের ম্যাচগুলো শেষ হতে হতে বারোটা বেজে যাচ্ছে। তার পরে রয়েছে পুরস্কার বিতরণী অনুষ্ঠান। সব সেরে হোটেলে ফিরতে ফিরতে মাঝরাত। বিশ্রাম নেওয়ার সময় নেই ক্রিকেটারদের। একটা শহরে ম্যাচ খেলে পরের খেলার জন্য উড়ে যেতে হচ্ছে অন্য শহরে। সকালের বিমান থাকলে তো কথাই নেই। একটা ম্যাচ খেলার পরে আর বিশ্রামেরই সময় থাকে না।

আরও পড়ুন: ধর্ষণের অভিযোগ উঠেছিল চেন্নাই সুপার কিংসের এই ক্রিকেটারের বিরুদ্ধে

আরও পড়ুন: অপারেশন চেন্নাই সফল করতে দলে কি একটি পরিবর্তন করতে চলেছে কেকেআর?

যেমন নাইটদের বিরুদ্ধে ম্যাচের পর চেন্নাই সুপার কিংসকে এমন পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছে। সোশ্যাল মিডিয়ায় ধোনি যে ছবি পোস্ট করেছেন, তাতে দেখা যাচ্ছে তিনি চেন্নাই বিমানবন্দরের ফ্লোরেই ঘুমোচ্ছেন। স্ত্রী সাক্ষীকেও ধোনির সঙ্গে ঘুমোতে দেখা গিয়েছে। ক্যাপশন লেখা, সকালের বিমান থাকলে এমন অবস্থাই হয়। গতকাল রাতেই খেলে উঠেছে চেন্নাই সুপার কিংস। বুধবার সকাল সকাল বেরিয়ে পড়েছেন ক্রিকেটাররা। ক্লান্তি দূর করার জন্য ধোনি বিমানবন্দরেই ঘুমোচ্ছেন। দিন কয়েক আগে দিল্লি ক্যাপিটালসের সহকারী কোচ মহম্মদ কাইফ আশঙ্কা প্রকাশ করে বলেছেন, “প্রতিটি ম্যাচই শেষ হচ্ছে রাত বারোটায়। আম্পায়ারদের দেখতে হবে নির্দিষ্ট সময়ে যাতে ম্যাচটা শেষ হয়। কোন প্লেয়ার কোন পজিশনে ফিল্ডিংয়ের জন্য দাঁড়াবে, তা স্থির করতেই অনেক সময় খরচ করে ফেলছে দলগুলো।’’

সামনেই বিশ্বকাপ। তার আগে আইপিএল ক্রিকেটারদের নিংড়ে নিতে পারে। এক শহর থেকে অন্য শহরে যাওয়ার ধকল সহ্য করত হচ্ছে ক্রিকেটারদের। তার পরে রয়েছে ২০ ওভারের ম্যাচের গতি। শরীর ক্লান্ত হওয়াই স্বাভাবিক। সেই সব সামলে খেলে চলেছেন ধোনিরা। আইপিএল শেষ হওয়ার পরেই রয়েছে মেগা ইভেন্ট। সেখানেও ক্রিকেটারদের ফিটনেসের শীর্ষে থাকতে হবে। আইপিএল কি সত্যিই থাবা বসাচ্ছে ক্রিকেটারদের ফিটনেসে? ধোনির ছবি কিন্তু তুলে ধরছে অনেক প্রশ্ন।

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

After getting used to IPL timing this is what happens if u have a morning flight

A post shared by M S Dhoni (@mahi7781) on

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন