Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPL 2020

বিদেশে নয়, সেপ্টেম্বর-অক্টোবরে দেশেই আইপিএল করতে মরিয়া বোর্ড

সতর্কতার কথা মাথায় রেখে শূন্য স্টেডিয়ামেও আইপিএল আয়োজিত হতে পারে বলে জানিয়ে দিয়েছেন গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান। তবে আইপিএল কতদিনের হতে পারে তা নিয়ে ধোঁয়াশা থাকছে।

প্রয়োজনে ভারতীয় ক্রিকেটারদের নিয়েই আইপিএল করতে পারে বিসিসিআই। ছবি টুইটার থেকে নেওয়া।

প্রয়োজনে ভারতীয় ক্রিকেটারদের নিয়েই আইপিএল করতে পারে বিসিসিআই। ছবি টুইটার থেকে নেওয়া।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২০ ১৩:৪৩
Share: Save:

সেপ্টেম্বর-অক্টোবরে আইপিএল আয়োজনের পরিকল্পনা রয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের। জানিয়ে দিলেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ পটেল।

২৯ মার্চ থেকে আইপিএল শুরু হওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের দাপটে তা অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গিয়েছে। চলতি বছরে আইপিএল না হলে বিপুল আর্থিক ক্ষতির আশঙ্কা রয়েছে। তাই আইপিএলের আয়োজন করতে মরিয়া বিসিসিআই। এই অবস্থায় বোর্ড তাকিয়ে আছে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের সিদ্ধান্তের দিকে। যা নেওয়া হবে জুলাইয়ে। অস্ট্রেলিয়ায় ২০ ওভারের বিশ্বকাপ হওয়ার কথা ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত। যা পিছিয়ে গেলে আইপিএল হওয়ার সম্ভাবনা উজ্জ্বল হয়ে উঠবে।

ব্রিজেশ পটেল বলেছেন, “হ্যাঁ, আমরা সেপ্টেম্বর-অক্টোবরে আইপিএল আয়োজনের কথা ভাবছি। সেই মতো পরিকল্পনা চলছে। তবে সব কিছুই নির্ভর করছে বিশ্বকাপের উপর। আইসিসি সিদ্ধান্ত নিলে আমরাও সেই মতো এগোব। সম্প্রচারকারী সংস্থা আইপিএল নিয়ে খুব ইতিবাচক। ক্রিকেটাররাও খেলতে চায়। আড়াই মাসের বেশি বাড়িতে বসে রয়েছে ওরা। এখন আইসিসির তরফে দ্রুত সিদ্ধান্ত নেওয়া জরুরি।”

আরও খবর: পাক অধিনায়কের বেছে নেওয়া সম্মিলিত ভারত-পাক একাদশে ছয় ভারতীয়!

আরও খবর: ‘সবার জীবন থেকে ৬-৮ মাসের ক্রিকেট হারিয়ে গেল’

আইপিএল ভারতেই করতে চাইছে বোর্ড। তবে কেন্দ্রীয় সরকারের সঙ্গে কথা বলেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। ব্রিজেশ বলেছেন, “পুরোটাই পরিস্থিতির উপর নির্ভর করছে। কোভিড-১৯ পরিস্থিতি তখন কেমন থাকে তা দেখতে হবে আমাদের। তার পরই আইপিএল কোথায় হবে সেই সিদ্ধান্ত নেব। তবে ভারতই অগ্রাধিকার পাচ্ছে।” বিদেশি ক্রিকেটারদের না পাওয়া গেলে শুধুমাত্র স্বদেশিদের নিয়েই আইপিএল হতে পারে বলে জানিয়ে দিয়েছেন তিনি। লিগের গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান বলেছেন, “আমার মনে হয় সেপ্টেম্বর-অক্টোবরে আন্তর্জাতিক যাতায়াত শুরু হয়ে যাবে। বিদেশি ক্রিকেটারদের অবশ্যই চাইছি আমরা। তবে এমন নয় যে বিদেশিদের না পাওয়া গেলে শুধু ভারতীয়দের নিয়ে আইপিএল করা যাবে না।”

সতর্কতার কথা মাথায় রেখে শূন্য স্টেডিয়ামেও আইপিএল আয়োজিত হতে পারে বলে জানিয়ে দিয়েছেন গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান। তবে আইপিএল কতদিনের হতে পারে তা নিয়ে ধোঁয়াশা থাকছে। ব্রিজেশের কথায়, “কত দিন আমরা পাচ্ছি তার উপর সব কিছু নির্ভর করছে। তার পরই বুঝতে পারব যে আইপিএল সংক্ষিপ্ত হবে কি না। আমরা যখন দর্শকহীন মাঠে খেলছি তখন কোথায় খেলছি তা আর বিবেচ্য হচ্ছে না।” ফলে, বিশেষ কয়েকটি ভেন্যুতেই ম্যাচ হতে পারে বলে ইঙ্গিত মিলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket IPL 2020 Brijesh Patel IPL BCCI ICC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE