• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শুরুতেই কোহালি-ধোনির টক্কর, ঘোষিত আইপিএলের প্রথম দুই সপ্তাহের সূচি

Dhoni-Kohli
২৩ মার্চ চিপকে এ বারের আইপিএলের উদ্বোধনী ম্যাচেই মুখোমুখি ধোনি-কোহালি।

আসন্ন আইপিএলের শুরুতেই গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। অর্থাৎ, ২৩ মার্চ চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়াম বা চিপকে উদ্বোধনী ম্যাচেই মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে বিরাট কোহালির টক্কর দেখবেন ক্রিকেটপ্রেমীরা।

মঙ্গলবার ঘোষিত হল আইপিএলের প্রথম দুই সপ্তাহের সূচি। এই সময়ে হবে মোট ১৭ ম্যাচ। যার মধ্যে ছয়টি দল খেলবে চারটি করে ম্যাচ। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও দিল্লি ক্যাপিটালস খেলবে পাঁচটি করে ম্যাচ। এই সময়ে সাতটি দল দুটো করে ম্যাচ খেলবে ঘরের মাঠে। একমাত্র দিল্লি ঘরের মাঠে খেলবে তিনটি ম্যাচ।

প্রাথমিক ভাবে ২৩ মার্চ থেকে ৫ এপ্রিল পর্যন্ত আইপিএলের সূচি ঘোষিত হয়েছে। দেশজুড়ে নির্বাচনের কথা মাথায় রেখে এমন সিদ্ধান্ত। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড জানিয়েছে, নির্বাচনের তারিখ ঘোষণা হতেই আইপিএলের বাকি সূচি প্রকাশ করা হবে। ক্রিকেটমহল মনে করছে, ৫ এপ্রিলের আগে যে নির্বাচন হবে না, তার ইঙ্গিত এই সূচি থেকেই পাওয়া যাচ্ছে।

খেলুন আইপিএল নিয়ে কুইজ

আরও পড়ুন: হার্দিকের সঙ্গে প্রতিযোগিতা নেই, সাফ বললেন বিজয় শঙ্কর​

আরও পড়ুন: স্কটল্যান্ডের বিরুদ্ধে মাত্র ২৪ রানে শেষ ওমান!

ইডেনে ২৪ মার্চ বিকেলের ম্যাচে আইপিএল অভিযান শুরু করছে কলকাতা নাইট রাইডার্স। প্রথম ম্যাচে সামনে সানরাইজার্স হায়দরাবাদ। ২৭ মার্চ কলকাতার পরের ম্যাচও ইডেনে। এ বার সামনে কিংস ইলেভেন পঞ্জাব। কেকেআরের প্রথম অ্যাওয়ে ম্যাচ ৩০ মার্চ। নয়াদিল্লিতে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে রাতের ম্যাচে খেলবে কলকাতা। আর ৫ মার্চ বেঙ্গালুরুতে আরসিবি-র বিরুদ্ধে দ্বিতীয় অ্যাওয়ে ম্যাচে খেলবে দীনেশ কার্তিকের নাইটরা।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন