• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘সচিনের রেকর্ড ভাঙতেই পারে বিরাট, কিন্তু...’

VK
আন্তর্জাতিক ক্রিকেটে এখনও পর্যন্ত ৭০ সেঞ্চুরি করে ফেলেছেন কোহালি। —ফাইল চিত্র।

আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি সেঞ্চুরির মালিক হলেন সচিন তেন্ডুলকর। টেস্ট ও এক দিনের ক্রিকেট মিলিয়ে তিনি ১০০ সেঞ্চুরি করেছেন। যা অনন্য এক রেকর্ড।

সচিনের সেই বিশ্বরেকর্ড কি কেউ ভাঙতে পারবেন? বা, কেউ কি স্পর্শ করতে পারবেন? ইরফান পাঠান ভরসা রাখছেন বিরাট কোহালির উপরে। এক লাইভ চ্যাটে তিনি বলেছেন, “আশা করছি বিরাট পারবে। কিন্তু কাজটা কঠিন। এক দিনের ক্রিকেটে সচিনকে ছাপিয়ে যাওয়া সম্ভব হলেও ১০০ সেঞ্চুরি মুখের কথা নয়। এটা বিরাটের ফিটনেস আর দীর্ঘ দিন খেলার উপর নির্ভর করবে। বিরাট যদি সচিনের মতো লম্বা সময় ধরে খেলতে পারে তবে হয়তো ও করতেও পারে।”

আরও পড়ুন: ফের জিভার সঙ্গে বাইক রাইড ধোনির, সাক্ষীর ভিডিয়োয় সোশ্যাল মিডিয়ায় ঝড়

আরও পড়ুন: ‘প্রথাগত ধ্যানধারণার বাইরে’, সৌরভকে নিয়ে উচ্ছ্বসিত প্রশংসা লক্ষ্মণের​

আন্তর্জাতিক ক্রিকেটে বিরাট কোহালির শতরানের সংখ্যা এখন ৭০। ওয়ানডে ফরম্যাটে তিনি করেছেন ৪৩ সেঞ্চুরি। আর টেস্ট ক্রিকেটে তাঁর ব্যাটে এসেছে ২৭ সেঞ্চুরি। টেস্ট, এক দিনের ক্রিকেট ও টি-টোয়েন্টি, তিন ফরম্যাটেই তাঁর গড় পঞ্চাশের বেশি। এক দিনের ক্রিকেটে তিনি এখন বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান। টেস্টে তিনি এই মুহূর্তে রয়েছেন দুই নম্বরে, স্টিভ স্মিথের পরে। এখনও পর্যন্ত ৮৬ টেস্ট, ২৪৮ ওয়ানডে ও ৮২ টি-টোয়েন্টি খেলেছেন তিনি। এই তিন ফরম্যাটে তাঁর ব্যাটে এসেছে যথাক্রমে ৭২৪০, ১১৮৬৭ ও ২৭৯৪ রান।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন