Advertisement
০৩ মে ২০২৪
ISL 2020

জিততে না পারলেও হতাশ নন হাবাস

রাইট উইং ব্যাক প্রবীর দাসকে গত মরশুমে নিয়মিত দেখা গেলেও এ বার তাঁকে নিয়মিত প্রথম এগারোয় দেখা যাচ্ছে না।

সবুজ-মেরুন কোচ আন্তোনিও লোপেজ হাবাস। ছবি সংগৃহীত।

সবুজ-মেরুন কোচ আন্তোনিও লোপেজ হাবাস। ছবি সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২০ ০১:৩০
Share: Save:

দল ভাল খেলতে পারেনি, স্বীকার করে নিয়েছেন। তবু এটিকে মোহনবাগান কোচ জানিয়ে দিলেন তাঁর দল গোলশূন্য ড্র করলেও তিনি হতাশ নন।

মঙ্গলবার সবুজ-মেরুন কোচ আন্তোনিও লোপেজ হাবাস বলেন, “ড্র হওয়ায় হতাশ নই। জিততে না পারলে হারের চেয়ে ড্র ভাল। আজ ভাল পারফরম্যান্স হয়নি আমাদের। তবু ড্র করেছি। এক পয়েন্ট পেয়েছি। এখন তো আমরা লিগ টেবলের শীর্ষে”।

এ দিনের ম্যাচে বিপক্ষের ঘনঘন আক্রমণ বেশ চাপে ফেলে দেয় এটিকে মোহনবাগানের রক্ষণ বিভাগকে। ফলে গোলকিপার অরিন্দম ভট্টাচার্যকে কঠিন পরীক্ষার সামনে পড়তে হয়। এই পরীক্ষায় অবশ্য উতরে যান তিনি। সাত-সাতটি অনবদ্য গোল বাঁচান অরিন্দম এবং ম্যাচের সেরার খেতাব জিতে নেন। ডিফেন্সের এই দুর্বলতার কথা স্বীকার করে নিয়ে হাবাস বলেন, “ডিফেন্স আজ সেরা জায়গায় ছিল না। ক্লিয়ারেন্সের জন্য অনেক বলই ঠিকমতো পাইনি আমরা। তার ওপর ওরা আমাদের রক্ষণে এসে প্রচুর ফাউল করেছে। সেই জন্যই আমাদের ডিফেন্ডাররা নিজেদের উজাড় করে দিতে পারেনি”।

আরও পড়ুন: এটিকে মোহনবাগান ছাড়লেন অঙ্কিত মুখার্জি, যেতে পারেন এসসি ইস্টবেঙ্গলে

রাইট উইং ব্যাক প্রবীর দাসকে গত মরশুমে নিয়মিত দেখা গেলেও এ বার তাঁকে নিয়মিত প্রথম এগারোয় দেখা যাচ্ছে না। এ দিন মাত্র ২২ মিনিট মাঠে ছিলেন। এই সময়ের মধ্যে পাঁচটি ক্রস করেন তিনি। সেই প্রবীরকে কেন নিয়মিত প্রথম এগারোয় রাখা হচ্ছে না, তা জানতে চাওয়া হলে কোচ বলেন, “প্রবীর প্রথম এগারোয় থাকছে না, কারণ, মনবীর রয়েছে আর আমরা অন্য ফর্মেশনে খেলছি। প্রবীরের সময় নিশ্চয়ই আসবে।” চলতি আইএসএলে এ পর্যন্ত সাতটি ম্যাচে ৪৬১ মিনিট খেলেছেন প্রবীর। একটি গোলে অ্যাসিস্ট করেছেন ও ১৭টি ক্রস করেছেন।

আরও পড়ুন: চেন্নাইয়িনের সঙ্গে ড্র করে আইএসএলের শীর্ষে হাবাসের এটিকে-মোহনবাগান

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL 2020 ATK Mohun Bagan Chennayin FC Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE