Advertisement
০২ মে ২০২৪
Ravichandran Ashwin and Jasprit Bumrah

অশ্বিনকে টপকাতে বুমরার চাই আর মাত্র দুই উইকেট

বুমরার ৫১ উইকেট এসেছে ৪১ ম্যাচে। ১৪৯.১ ওভারে ৯৯৯ রান দিয়েছেন তিনি। মেডেনের সংখ্যা পাঁচ। বুমরার গড়, ইকনমি রেট ও স্ট্রাইক রেট, সবই অশ্বিনের চেয়ে কম।

বুধবার বেঙ্গালুরুতেই কি অশ্বিনকে টপকে যাবেন বুমরা?

বুধবার বেঙ্গালুরুতেই কি অশ্বিনকে টপকে যাবেন বুমরা?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০১৯ ১১:০৯
Share: Save:

চাই আর মাত্র দুই উইকেট। তা হলেই ভারতের হয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে সবচেয়ে বেশি উইকেট দখলের নজির গড়বেন জশপ্রীত বুমরা। তিনি সেক্ষেত্রে টপকে যাবেন অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে।

৪৬ ম্যাচে অশ্বিন নিয়েছেন ৫২ উইকেট। ১৭১ ওভার বল করে দিয়েছেন ১১৯৩ রান। এর মধ্যে মেডেনের সংখ্যা দুই। অশ্বিনের গড় ২২.৯৪। ইকনমি রেট সাতের নীচে, ৬.৯৭। স্ট্রাইক রেট ১৯.৭। আট রানে চার উইকেট তাঁর সেরা বোলিং।

তুলনায় বুমরার ৫১ উইকেট এসেছে অনেক কম, ৪১ ম্যাচে। ১৪৯.১ ওভারে ৯৯৯ রান দিয়েছেন তিনি। মেডেনের সংখ্যা পাঁচ। বুমরার গড়, ইকনমি রেট ও স্ট্রাইক রেট, সবই অশ্বিনের চেয়ে কম। ডানহাতি পেসারের গড়, ইকনমি রেট ও স্ট্রাইক রেট হল যথাক্রমে ১৯.৫৮, ৬.৬৯ ও ১৭.৫। তবে চার উইকেট এখনও নিতে পারেননি বুমরা। ১১ রানে তিন উইকেট তাঁর সেরা বোলিং। অশ্বিন সেখানে বার দুয়েক চার উইকেট নিয়েছেন কুড়ি ওভারের ফরম্যাটে।

ভারত-অস্ট্রেলিয়া টি-২০ সিরিজ নিয়ে খেলুন কুইজ

আরও পড়ুন: একটি পরিবর্তন নিশ্চিত, দেখে নিন অজিদের বিরুদ্ধে দ্বিতীয় টি২০-তে ভারতের সম্ভাব্য একাদশ​

আরও পড়ুন: টি-টোয়েন্টিতে ৮০০০ রান, প্রথম ভারতীয় হিসেবে রেকর্ড রায়নার

রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ১৬ রানে তিন উইকেট নিয়েছিলেন বুমরা। ওই ম্যাচেই তিনি দেশের হয়ে টি-২০ ক্রিকেটে পঞ্চাশ উইকেটের গণ্ডি পার করেন। বুধবার বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় তথা শেষ টি-টোয়েন্টিতে দুই উইকেট পেলে অশ্বিনকে টপকে যাবেন বুমরা। সেক্ষেত্রে এই ফরম্যাটে উইকেট শিকারীদের তালিকায় সার্বিক ভাবে ২১ নম্বরে উঠে আসবেন তিনি। এই ফরম্যাটে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন পাকিস্তানের শাহিদ আফ্রিদি। তিনি নিয়েছেন ৯৮ উইকেট।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE