Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sachin Tendulkar

‘বিশ্বকাপে যে কোনও দলের কাছেই বিধ্বংসী হয়ে উঠতে পারে বুমরা’

গত কয়েক মাসে দুরন্ত ছন্দে রয়েছেন বুমরা। তিন ফরম্যাট মিলিয়ে সেরাদের মধ্যে নিজের জায়গা করে নিয়েছেন। একদিনের র‍্যাঙ্কিংয়ে এক নম্বর বোলার তিনিই। ২০১৮ সালে আইসিসির বর্ষসেরা টেস্ট এবং ওয়ানডে দলেও রয়েছেন বুমরা।

বিশ্বকাপে বুমরা ভারতের তুরুপের তাস হতে পারেন বলে জানিয়েছেন সচিন।

বিশ্বকাপে বুমরা ভারতের তুরুপের তাস হতে পারেন বলে জানিয়েছেন সচিন।

নিজস্ব প্রতিবেদন
মুম্বই শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০১৯ ১১:৪৩
Share: Save:

আসন্ন বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট দলের সম্পদ হয়ে উঠতে পারেন জশপ্রীত বুমরা। এমনই মনে করছেন সচিন তেন্ডুলকর। মুম্বইকরের মতে, বিপক্ষ ব্যাটসম্যানদের কাছে আতঙ্ক হয়ে উঠতে পারেন ডানহাতি পেসার।

গত কয়েক মাসে দুরন্ত ছন্দে রয়েছেন জশপ্রীত বুমরা। তিন ফরম্যাট মিলিয়ে সেরাদের মধ্যে নিজের জায়গা করে নিয়েছেন। এই মুহূর্তে আইসিসি একদিনের র‍্যাঙ্কিংয়ে এক নম্বর বোলার তিনিই। ২০১৮ সালে আইসিসির বর্ষসেরা টেস্ট এবং ওয়ানডে দলেও রয়েছেন বুমরা। সেজন্যই ইংল্যান্ড এবং ওয়েলসে হতে চলা বিশ্বকাপে ভারতীয় বোলিংয়ের প্রধান অস্ত্র হিসেবে বুমরার কথাই ভাবছে ক্রিকেটমহল। সচিনও তা মনে করছেন।

মুম্বই ইন্ডিয়ান্সে বুমরার উত্থান একেবারে সামনে থেকে দেখেছেন সচিন তেন্ডুলকর। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ভাল পারফরম্যান্স করেই ক্রিকেটমহলের নজরে পড়েছিলেন বুমরা। তাই জাতীয় দলের হয়ে গুজরাতের পেসারের সাফল্য বিস্মিত করছে না তাঁকে। ‘মাস্টার ব্লাস্টার’ সাফ বলেছেন, “বুমরার সাফল্যে একেবারেই অবাক করছে না আমাকে। ওর সঙ্গে সময় কাটিয়েছি আমি। দেখেছি ও কত আন্তরিক ভাবে খাটাখাটনি করে, শেখার চেষ্টা করে। সবসময়ই জানতাম যে বিশ্বের সেরা ব্যাটসম্যানদের বিপদে ফেলার ক্ষমতা ওর রয়েছে। ও কী ভাবে উন্নতি করেছে, তা খুব কাছে থেকে দেখেছি। ২০১৫ সালে কেন উইলিয়ামসনের বিরুদ্ধে লড়াইয়ে জিততে দেখেছিলাম ওকে। তখনই বলেছিলাম, বুমরা ঠিক দাগ কাটবে। ও তা পারায় খুশি।”

আরও পড়ুন: দলে তিন কিপার? নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি২০তে কেমন দল নামাতে পারেন রোহিত

আরও পড়ুন: টি২০ ফরম্যাটে নেতা কোহালিকে টপকে যেতে পারেন রোহিত​

গত বছরের জানুয়ারিতে টেস্ট ক্রিকেটে অভিষেক ঘটিয়েছিলেন বুমরা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেই টেস্ট সিরিজে নজর কেড়েছিলেন তিনি। তারপর ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজে নিজেকে চেনান তিনি। ২০১৮ সালে ১০ টেস্টে ৪৯ উইকেট নেন তিনি। সচিন বলেছেন, “অ্যাকশন, রহস্যময় বোলিং, উইকেট নেওয়ার ধারাবাহিকতা বুমরাকে বিপজ্জনক বোলার করে তুলেছে। কী ভাবে পরিকল্পনাকে কার্যকরী করতে হয়, সেটা ওর জানা। বিপক্ষের কাছে ও মস্ত বড় আতঙ্ক হয়ে উঠবে। আর বিশ্বকাপে ও ভারতের দুর্দান্ত সম্পদ হয়ে উঠবে।” অর্থাৎ, বুমবুম বুমরায় আস্থা রেখে বিশ্বকাপের স্বপ্ন দেখতেই পারেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE