Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Javed Miandad

তাঁর পছন্দের ভারতীয় ক্রিকেটার কে? মিয়াঁদাদ বললেন...

বিরাট কোহালির প্রশংসায় উচ্ছ্বসিত জাভেদ মিয়াঁদাদ। তাঁর মতে, কোনও ধরনের বোলিংয়ের বিরুদ্ধে দুর্বলতা নেই ভারতের অধিনায়কের।

পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার মিয়াঁদাদ সমালোচনা করেছেন সেই দেশের ক্রিকেটীয় পরিকাঠামোকে। —ফাইল চিত্র।

পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার মিয়াঁদাদ সমালোচনা করেছেন সেই দেশের ক্রিকেটীয় পরিকাঠামোকে। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২০ ১৬:১৩
Share: Save:

এই মুহূর্তে ভারতীয় দলে জাভেদ মিয়াঁদাদের প্রিয় ক্রিকেটার হলেন বিরাট কোহালি। ৬২ বছর বয়সি প্রাক্তন ক্রিকেটার সাফ জানিয়েছেন রোহিত শর্মা, লোকেশ রাহুল বা চেতেশ্বর পূজারা নন, তাঁর পছন্দের ক্রিকেটার হলেন ভারতের অধিনায়কই।

জাভেদ মিয়াঁদাদের ব্যাখ্যা, “দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে ও খুব ভাল খেলেছিল। প্রতিকূল উইকেটেও সেঞ্চুরি করেছিল। পেসারদের ভয় পায় বা বাউন্সযুক্ত পিচে ও খেলতে পারে না, এমন বলা যায় না কিছুতেই। স্পিনারদেরও সামলাতে পারে ভাল।”

পাকিস্তান ক্রিকেট বোর্ডকে ভারত থেকে শিক্ষা নিতে বলেছেন মিয়াঁদাদ। তাঁর কথায়, “ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া প্রত্যেক সিরিজের জন্য আলাদা ভাবে দল বেছে নেয়। আগের সিরিজে কেউ ৫০০ রান করলেও তা ভুলে যাওয়া হয়। পাকিস্তানই একমাত্র দল যেখানে ১০ ইনিংসে সেঞ্চুরি না করেও খেলে যাওয়া যায়। ক্রিকেটাররা ক্রমাগত ব্যর্থ হলেও নির্বিকার থাকা যায়। তার জন্যই পাকিস্তান দলে প্রচুর সমস্যা। ভারতের উদাহরণ দেখা যাক। ৭০, ৮০,১০০, ২০০ করে ওদের ব্যাটসম্যানরা। একেই বলে পারফরম্যান্স। কিন্তু বিশ্বের সেরা দলগুলোর বিরুদ্ধে আমাদের দলের কেউ এমন খেলতে পারে না।”

আরও পড়ুন: এ বার বিতর্ক করোনা আতঙ্কে পিছিয়ে যাওয়া ইউরো কাপের নাম নিয়েও​

আরও পড়ুন: ইংল্যান্ড ও ওয়েলসে দেড় মাস পিছিয়ে গেল পেশাদার ক্রিকেট

কোহালির যতই প্রশংসা করুন মিয়াঁদাদ, এই মুহূর্তে ভারত অধিনায়কের ব্যাটে রান আসছে না। নিউজিল্যান্ডে তিন ফরম্যাট মিলিয়ে ১১ ইনিংসে মাত্র ২১৮ রান করেছেন কোহালি। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর শেষ সেঞ্চুরি এসেছিল গত নভেম্বরে ইডেনে গোলাপি বলের টেস্টে বাংলাদেশের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE