• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘টানা আট বার অলিম্পিকে খেলে রেকর্ড গড়তে চাই’

Leander Paes
বয়সকে হার মানিয়ে স্বপ্ন দেখছেন লিয়েন্ডার। ফাইল চিত্র।

ডেভিস কাপের ডাবলসে ৪৪তম জয় পেয়েছেন কিছুদিন আগে। নিজের রেকর্ডই করেছেন উন্নত। এ বার লিয়েন্ডার পেজ চাইছেন অলিম্পিকে টানা অষ্টম বার নামার রেকর্ড করতে।

১৯৯২ সালে অলিম্পিকে অভিষেক হয়েছিল লিয়েন্ডারের। তার পর টানা সাত অলিম্পিকে অংশ নিয়েছেন তিনি। যে রেকর্ড কোনও ভারতীয়ের নেই। বিশ্বের কোনও টেনিস খেলোয়াড়েরও এই কৃতিত্ব নেই। কিন্তু এখানেই না থেমে আরও একবার অলিম্পিকে নামতে মরিয়া তিনি।

লিয়েন্ডার বলেছেন, “আপনারা জানেনই যে আমি অলিম্পিক কিড। ১৯৭২ মিউনিখ অলিম্পিকের সময়ই আমার মা গর্ভবতী হয়ে পড়েন। আমার জন্মের সঙ্গে জুড়ে গিয়েছে সেই পরিবেশ। টোকিয়ো অলিম্পিকে খেলা আমার কাছে তাই স্বপ্ন।”

আরও পড়ুন: সাত নয়, আট পাকে বাঁধা পড়লেন ‘দঙ্গল কন্যা’ ববিতা ফোগত, কেন জানেন?

আরও পড়ুন: প্রত্যেক সিরিজেই গোলাপি বলের টেস্ট খেলা উচিত ভারতের, কোহালির উল্টো সুর সৌরভের​

ভারতের হয়ে রেকর্ড গড়াও লক্ষ্য বলে জানান পেজ। তিনি বলেছেন, “টেনিসে সবচেয়ে বেশি বার অলিম্পিকে খেলার খেলার বিশ্বরেকর্ড ভারতের থাকুক, এটা চাইছি। এই মুহূর্তে সেই রেকর্ডের মালিক আমি। সাত বার খেলেছি অলিম্পিকে। কিন্তু টানা আট বার অলিম্পিকে খেললে সেই রেকর্ডটাকেই আরও উন্নত করা যাবে। তখন এই রেকর্ড ভারতেরই থাকা নিশ্চিত হবে। সেটাই স্বপ্ন।”

৩০ বছর ধরে দেশের হয়ে খেলছেন লিয়েন্ডার। ডেভিস কাপের ইতিহাসে ডাবলসে সবচেয়ে বেশি জয়ের রেকর্ড তাঁর দখলে। কিন্তু ৪৬ বছর বয়সি কি আগামী বছর টোকিয়ো অলিম্পিকে নামার পরিস্থিতিতে থাকবেন? সংশয় রয়েছে অনেকের। লিয়েন্ডার যদিও দেশের হয়ে নামার ক্ষেত্রে এখনও আগের মতোই উদ্দীপনা অনুভব করেন। আর তা বলেওছেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন