• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

লা লিগায় ৩৫ নম্বর হ্যাটট্রিক, রোনাল্ডোকে টপকে গেলেন মেসি

Messi
ব্যালন ডি’ওর হাতে মেসি। ছবি: পিটিআই।

Advertisement

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে টপকে গেলেন লিয়োনেল মেসি। লা লিগায় সবচেয়ে বেশি হ্যাটট্রিকের রেকর্ডের মালিক হলেন তিনি। তবে মেসির ৩৫ হ্যাটট্রিক এসেছে লা লিগায় ৪৬২ ম্যাচে। আর রোনাল্ডোর ৩৪ হ্যাটট্রিক এসেছিল ২৮৮ ম্যাচে। অর্থ্যাৎ, ১৭৪ ম্যাচ বেশি লেগেছে মেসির।

শনিবার লা লিগায় আরসিডি মায়োরকার বিরুদ্ধে হ্যাটট্রিক করেন এলএম টেন। ম্যাচের ১৭, ৪১ ও ৮৩ মিনিটে গোল করেন তিনি। যার সুবাদে বার্সেলোনা জেতে ৫-২ গোলে। বাকি দুই গোল করেছেন গ্রিয়াজম্যান ও লুই সুয়ারেজ। লা লিগায় এটা মেসির ৩৫তম হ্যাটট্রিক। এই প্রতিযোগিতায় রোনাল্ডোর রয়েছে ৩৪ হ্যাটট্রিক।

সদ্য ষষ্ঠবারের জন্য ব্যালন ডি’ওর পেয়েছেন মেসি। এই হ্যাটট্রিক সেই পুরস্কারেরই সেলিব্রেশন বলে মনে করা হচ্ছে। বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে বলেছেন, “অবিশ্বাস্য! ও যেন ব্যালন ডি’ওরকেই সেলিব্রেট করল।” এই মরসুমে ১২ গোল হয়ে গেল মেসির। তিনিই এখন লিগের সর্বাধিক গোলদাতা। যদিও বার্সেলোনার প্রথম ছয় ম্যাচে তিনি খেলেননি।

আরও পড়ুন: মেসির অবসর নিয়ে নতুন জল্পনা

আরও পড়ুন: ‘এ ভাবে ম্যাচ জেতালে এমন পাম্প-আপ সেলিব্রেশন তো করতেই পারে’​

খেলা শেষের পর মেসির পুত্ররা মাঠে নিয়ে আসেন তাঁর ষষ্ঠ ব্যালন ডি’ওর ট্রফি। মেসি তা নিয়ে ছবি তোলেন, মাথার উপরে তুলে ধরেন। সেই ছবি আবার ঝড় তুলেছে সোশ্যাল মিডিয়ায়। ভক্তরা মেসির কৃতিত্ব নিয়ে করেছেন টুইট। পাল্টা যুক্তি দিয়েছেন রোনাল্ডোর ভক্তরাও।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন