বিসিসিআইয়ের ভাবী প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়কে অভিনন্দন জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট পদে সৌরভকেই বেছে নিয়েছেন রাজ্য সংস্থার প্রতিনিধিরা। রবিবার রাতে মুম্বইয়ে এক বেসরকারি সভায় প্রেসিডেন্ট পদে চূড়ান্ত হয়েছে বঙ্গসন্তানের নাম।

এর পরিপ্রেক্ষিতেই সৌরভকে অভিনন্দন জানিয়ে টুইট করেছেন মুখ্যমন্ত্রী। তিনি লিখেছেন, ‘বোর্ড প্রেসিডেন্ট পদে সর্বসম্মত ভাবে নির্বাচিত হওয়ার জন্য সৌরভকে অভিনন্দন। অজস্র শুভেচ্ছা রইল। তুমি ভারত ও বাংলাকে গর্বিত করেছো। সিএবি প্রেসিডেন্ট হিসেবেও তোমার কাজে গর্বিত। একটা দুর্দান্ত ইনিংসের অপেক্ষায় থাকলাম।’

নাটকীয় ভাবে রবিবার রাতে মুম্বইয়ে বোর্ড প্রেসিডেন্ট হিসেবে বেছে নেওয়া হয় সৌরভকে। ২৩ অক্টোবর থেকে দায়িত্ব বুঝে নেবেন তিনি। তার আগে সোমবারই মনোনয়নপত্র জমা দেওয়ার কথা তাঁর। নতুন দায়িত্বকে চ্যালেঞ্জ হিসেবে দেখছেন সৌরভ। তবে এই পদে আগামী বছরের জুলাই পর্যন্ত থাকবেন তিনি। তারপর যেতে হবে তিন বছরের কুলিং অফে। কারণ, লোঢা সংস্কার অনুসারে বোর্ড বা রাজ্য সংস্থার পদে টানা ছয় বছরের বেশি থাকা যাবে না।

আরও পড়ুন: বিজেপির হয়ে প্রচারের শর্তেই কি বোর্ড প্রেসিডেন্ট? সৌরভ বললেন...

আরও পড়ুন: মহানাটকের পরে ভারতীয় বোর্ডের রাজা সৌরভ গঙ্গোপাধ্যায়​

সৌরভকে অভিনন্দন জানিয়েছেন বিধায়ক ও শিলিগুড়ির মেয়র অশোক ভট্টাচার্যও। এক বিবৃতিতে তিনি বলেছেন, "সৌরভ গাঙ্গুলি বিসিসিআই এর সভাপতি নির্বাচিত হওয়ায় আমরা গর্বিত । প্রথম প্রাক্তন ভারত অধিনায়ক যিনি এই পদে নির্বাচিত হলেন যা বাড়তি অভিনন্দন প্রাপ্য । যোগ্য ব্যক্তি এই পদে নির্বাচিত হওয়ায় আগামী দিনে ভারতের ক্রিকেট আরো উন্নতি হবে তার হাত ধরে এই আশা রাখছি ।"

মনোনয়নপত্রে সই করছেন সৌরভ। ছবি ফেসবুক থেকে নেওয়া।