• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘উনি আগে আমার দিদি...’ বিজেপি জল্পনা ঢাকতেই কি নতুন করে বললেন সৌরভ!

Sourav Ganguly, Mamata Banerjee
সৌরভ গঙ্গোপাধ্যায় ও মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের ভাবী প্রেসিডেন্ট হিসেবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম চূড়ান্ত হওয়ার পর সোশ্যাল মিডিয়ায় তাঁকে অভিনন্দন জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তরে সৌজন্য দেখালেন সৌরভও। মুখ্যমন্ত্রীকে দিদি হিসেবে চিহ্নিত করলেন তিনি।

সৌরভ বললেন, ‘‘মুখ্যমন্ত্রী আমার খুব কাছের। আমার দিদিই উনি। চিফ মিনিস্টার পরে, আগে আমার দিদি। ওঁর শুভেচ্ছা পেয়েছি। ওঁর সঙ্গে আমার অসম্ভব ভাল সম্পর্ক। আমি ওঁকে প্রচণ্ড শ্রদ্ধা করি।’’  সৌরভের এই মন্তব্য নিশ্চিত ভাবেই তাৎপর্যপূর্ণ।

কারণ, বোর্ড প্রেসিডেন্ট হওয়ার পর থেকেই সৌরভের সঙ্গে বিজেপির সম্পর্ক নিয়ে জল্পনা চলছে। একটা মহল মনে করছে, বাংলায় বিধানসভা নির্বাচনে তাঁকে ব্যবহার করতে আগ্রহী বিজেপি। সেই কারণেই তাঁকে বোর্ড সভাপতি করা হয়েছে বলে মতবাদ কোনও কোনও মহলে বেশ জনপ্রিয়। যদিও স্বয়ং সৌরভ এই জল্পনাকে উড়িয়ে দিয়েছেন। বলেছেন, এই সংক্রান্ত কোনও আলোচনাই কেউ করেননি তাঁর সঙ্গে।

আরও পড়ুন: ভারত-পাকিস্তান ক্রিকেট কবে? সৌরভ বললেন, মোদীজি-ইমরানকে জিজ্ঞাসা করুন​

আরও পড়ুন: অশ্বিনই অধিনায়ক হবেন, এমন কোনও নিশ্চয়তা নেই, বলছেন কুম্বলে​

ঘটনা হল, সৌরভের সঙ্গে ক্ষমতায় থাকা দলের সম্পর্ক চিরদিনই ভাল। এর আগে বামফ্রন্টের সঙ্গেও সম্পর্ক ভাল ছিল তাঁর। মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, পুর ও নগরোন্নয়মন্ত্রী অশোক ভট্টাচার্যের সঙ্গে সুসম্পর্ক ছিল সৌরভের। আবার তৃণমূল ক্ষমতায় আসার পর মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও সম্পর্ক একইরকম রেখেছেন তিনি। সিএবি প্রেসিডেন্ট হিসেবে সৌরভের নাম নবান্নে ঘোষণা করেছিলেন মমতাই।

কিছুদিন আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহের সঙ্গে দেখা করেন সৌরভ। সেই নিয়ে বিভিন্ন স্তরে চর্চা শুরু হয়েছে। বছর দেড়েক আগে সৌরভের বিজেপিতে যোগদানের খবরও ভাসছিল রাজনৈতিক মহলে। তবে সৌরভ বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে ভাল সম্পর্ক রাখলেও কোনও দলেই যোগ দেননি। এ বারও মমতাকে ‘দিদি’ বলে সম্বোধন করে অনেক জল্পনাতেই জল ঢাললেন তিনি।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন