Advertisement
০৭ মে ২০২৪
Manju Rani

অভিষেকেই বাজিমাত, মেরির আক্ষেপ ঢেকে বক্সিংয়ের বিশ্ব চ্যাম্পিয়নশিপ ফাইনালে মঞ্জু

মঞ্জু আদতে হরিয়ানার বক্সার। কিন্তু নিজের রাজ্যের প্রতিনিধিত্ব করতে পারেননি। তাই পঞ্জাবের হয়ে জাতীয় চ্যাম্পিয়নশিপে নেমেছিলেন। এবং তাতে সাফল্য পান।

সেই মুহূর্ত। ফাইনালে বিজয়ী ঘোষিত হচ্ছেন মঞ্জু রানি। ছবি টুইটার থেকে নেওয়া।

সেই মুহূর্ত। ফাইনালে বিজয়ী ঘোষিত হচ্ছেন মঞ্জু রানি। ছবি টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
উলান-উডে (রাশিয়া) শেষ আপডেট: ১২ অক্টোবর ২০১৯ ১৭:০৬
Share: Save:

ছ’বারের বিশ্ব চ্যাম্পিয়ন মেরি কম পারলেন না। পারলেন মঞ্জু রানি। বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠলেন তিনি। একইসঙ্গে গড়লেন ইতিহাস। ১৮ বছর পর, প্রথম মহিলা বক্সার হিসেবে এই প্রতিযোগিতায় অভিষেকেই ফাইনালে উঠলেন মঞ্জু।

শনিবার ৪৮ কেজি বিভাগের সেমিফাইনালে তাইল্যান্ডের চুথামাত রকসাতকে ৪-১-এ হারালেন তিনি। মঞ্জু আদতে হরিয়ানার বক্সার। কিন্তু নিজের রাজ্যের প্রতিনিধিত্ব করতে পারেননি। তাই পঞ্জাবের হয়ে জাতীয় চ্যাম্পিয়নশিপে নেমেছিলেন। এবং তাতে সাফল্য পান। সেরা হন। এই বছরেই তিনি যোগ দিয়েছিলেন জাতীয় শিবিরে।

সেমিফাইনালে মঞ্জুর বিপক্ষে যিনি ছিলেন, সেই রকসাত এর আগে বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পেয়েছিলেন। কিন্তু এ দিন কার্যত তাঁকে দাঁড়াতেই দেননি মঞ্জু। বছরের গোড়ায় থাইল্যান্ড ওপেনে মঞ্জুকে হারিয়ে দিয়েছিলেন রকসাত। তার প্রতিশোধও নিলেন তিনি। এবং নিশ্চিত করলেন রুপো।

আরও পড়ুন: বিশ্ব চ্যাম্পিয়নশিপ সেমিফাইনালে হার, সিদ্ধান্ত নিয়ে ক্ষোভ উগরে দিলেন মেরি কম​

আরও পড়ুন: গ্রেটদের এই রেকর্ডগুলো থেকে ঠিক কতটা দূরে কিং কোহালি​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE