• সংবাদ সংস্থা

বিশ্ব চ্যাম্পিয়নশিপ সেমিফাইনালে হার, সিদ্ধান্ত নিয়ে ক্ষোভ উগরে দিলেন মেরি কম

Mary Kom
পরাজয়ের মুহূর্তে মেরি কম। ছবি টুইটার থেকে নেওয়া।

Advertisement

বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে পারলেন না ভারতের সর্বকালের সেরা মহিলা বক্সার মেরি কম। শনিবার ৫১ কেজি বিভাগের সেমিফাইনালে হেরে গেলেন ছয় বারের চ্যাম্পিয়ন মেরি। তুরস্কের বুসেনাজ় কাকিরোগ্লু হারিয়ে দিলেন তাঁকে। তবে হারের পরে এই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুললেন অসন্তুষ্ট মেরি কম।

শনিবার তৃতীয় বাছাই মেরি ১-৪ হারেন দ্বিতীয় বাছাই কাকিরোগ্লুর কাছে। তুরস্কের এই বক্সার বর্তমানে ইউরোপের সেরা। পরাজয়ের পরই রিভিউয়ের দাবি করেন মেরি। কিন্তু আন্তর্জাতিক বক্সিং অ্যাসোসিয়েশনের টেকনিক্যাল কমিটি সেই আবেদন নাকচ করে দেয়। হতাশ ও ক্ষুব্ধ মেরি কম এরপর টুইটে ক্ষোভ উগরে দেন। ম্যাচের ভিডিয়ো পোস্ট করে লেখেন, ‘কী ভাবে ও কেন হারলাম। বিশ্ব জেনে নিক এই সিদ্ধান্ত কতটা ঠিক আর কতটা ভুল।’

সেমিফাইনালে প্রথম রাউন্ডে দুই বক্সারই সতর্ক ছিলেন। তবে কাউন্টার অ্যাটাকের জন্য মেরি কম এগিয়ে ছিলেন। দ্বিতীয় রাউন্ডে ট্যাকটিক্সের দিক থেকে কিছু পাল্টায়নি। তবে বেশি তীক্ষ্ণ ছিলেন মেরির প্রতিপক্ষ। শেষ তিন মিনিটে দুই বক্সারই উজাড় করে দেন। তবে তুলনায় কাকিরোগ্লু আক্রমণ করেন বেশি। সেমিফাইনালে হেরে গেলেও ব্রোঞ্জ পেলেন মেরি কম। ৩৬ বছর বয়সির ৫১ কেজি বিভাগে এটা প্রথম পদক। ছয়বার বিশ্ব খেতাব জেতা ছাড়াও ২০১২ সালের অলিম্পিকে ব্রোঞ্জ পেয়েছিলেন মেরি কম। পাঁচবার এশিয়ান খেতাব জিতেছেন তিনি। এশিয়ান গেমস ও কমনওয়েলথ গেমসে সোনা জিতেছেন তিনি।

আরও পড়ুন: মেয়ে আমার থেকে অনেক ভাল নাচে, ভিডিয়ো পোস্ট করে লিখলেন শামি​

আরও পড়ুন: গ্রেটদের এই রেকর্ডগুলো থেকে ঠিক কতটা দূরে কিং কোহালি​

Advertisement

আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন