Advertisement
২১ মে ২০২৪
BCCI

এ বার বিরাটদের কিট স্পনসরেও অনলাইন ‘বেটিং’ অ্যাপের সংস্থা

এই সংস্থা ভারতীয় ছেলে-মেয়ে ক্রিকেট টিম এবং অনূর্ধ্ব-১৯ দলের জার্সির ডিজাইন করবে।

এই জার্সিতে আর দেখা যাবে না বিরাটদের। —ফাইল চিত্র

এই জার্সিতে আর দেখা যাবে না বিরাটদের। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২০ ১৫:৪৩
Share: Save:

এ বার ভারতীয় ক্রিকেটের জাতীয় টিমের স্পনসর হিসেবেও ঢুকে পড়ল অনলাইন ‘বেটিং’ অ্যাপ-এর একটি সংস্থা।

ভারতীয় ক্রিকেট দলের কিট স্পনসর হিসেবে মোবাইল প্রিমিয়ার লিগ (এমপিএল) -এর সঙ্গে ৩ বছরের চুক্তি করল ভারতীয় ক্রিকেট বোর্ড। এই সংস্থাটি ভারতীয় ছেলে-মেয়ে ক্রিকেট টিম এবং অনূর্ধ্ব-১৯ দলের জার্সির ডিজাইন করবে।বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, “আমরা এমপিএল-এর সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে গর্বিত। নতুন ভারতীয় ব্র্যান্ড এমপিএল-এর সঙ্গে চুক্তি যথেষ্ট সম্ভবনাময়। শুধু দেশে নয়, সারা বিশ্বের কাছে ভারতীয় ক্রিকেটের পণ্যদ্রব্যও পৌঁছে দেবে তারা।”

প্রসঙ্গত, এ বারই প্রথম আইপিএল স্পনসর করেছে অনলাইন ‘বেটিং’ সংস্থা বা ফ্যান্টাসি প্ল্যাটফর্ম ‘ড্রিম ইলেভেন’। সে তো ছিল ক্রিকেট লিগের স্পনসর। এ বার বেঙ্গালুরুর স্টার্ট আপ সংস্থা এমপিএল সরাসরি ঢুকে পড়ল ভারতীয় ক্রিকেটের রাজপথে। সংস্থাটি ‘মোবাইল ই-স্পোর্টস প্ল্যাটফর্ম’ বা ‘ফ্যান্টাসি প্ল্যাটফর্ম’ হলেও তাদের একটি সংস্থা ক্রিকেটের কিট, জার্সি ইত্যাদি প্রস্তুত করে। সেই সংস্থাটিই এ বার ভারতীয় টিমের জার্সিও স্পনসর করেছে।

তাৎপর্যপূর্ণ হল, নাইকি-র মতো বহুজাতিক সংস্থাকে সরিয়ে এমপিএল ভারতীয় ক্রিকেট টিমের কিট স্পনসর হল। অবাক করার মতো বিষয়, ২০১৮ সালে তৈরি বেঙ্গালুরুর এই সংস্থাটি মাত্র দু’বছরের মধ্যে ভারতীয় টিমের কিট স্পনসর হওয়ার ঘটনা। তবে, এমপিএলে-র সঙ্গে কত টাকায় ভারতীয় বোর্ডের সঙ্গে চুক্তি হয়েছে, তা জানা যায়নি। কিন্তু, অনুমান করা যায়। কারণ, নাইকির সঙ্গে ভারতীয় বোর্ডের পাঁচ বছরের চুক্তি হয়েছিল ৩৭০ কোটি টাকায়।

মঙ্গলবার বিসিসিআই ঘোষণা করে, নভেম্বর ২০২০ থেকে ডিসেম্বর ২০২৩ অবধি এমপিএলের সঙ্গে চুক্তি করেছে তারা। তাদের ডিজাইন করা জার্সি পরেই বিরাট কোহালিদের দেখা যাবে অস্ট্রেলিয়া সিরিজে। শোনা যাচ্ছে, ১৯৯২ সালের ভারতীয় দলের জার্সি ফিরিয়ে আনতে চলেছে এমপিএল। সেই জার্সি দেখার জন্য মুখিয়ে রয়েছে ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। এক সময় যে জার্সি দেখা যেত কপিল দেব, রবি শাস্ত্রীদের গায়ে, সেই জার্সিই পরেই দেখা যেতে পারে বিরাটদের।

আরও পড়ুন: ‘বিরাট কাগজের অধিনায়ক’, টুইটে লাইক সূর্যকুমারের, ভিকে খোশমেজাজেই

আরও পড়ুন: ‘বিরাট’ তফাৎ হবে না বিরাট না-থাকায়, বলছেন কামিন্স​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI MPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE