Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Justin Langer

পূজারার মতো মনঃসংযোগ সচিনেরও দেখিনি, বললেন জাস্টিন ল্যাঙ্গার

সদ্য অস্ট্রেলিয়াকে বর্ডার-গাওস্কর ট্রফিতে ২-১ হারিয়েছে ভারত। যা ডন ব্র্যাডম্যানের দেশে ভারতের প্রথম টেস্ট সিরিজ জয়। এই ঐতিহাসিক জয়ে বড় ভূমিকা নিয়েছেন পূজারা। তিন সেঞ্চুরি সহ করেছেন ৫২১ রান। হয়েছেন সিরিজের সেরা।

পূজারার মনঃসংযোগে অবাক হয়ে গিয়েছেন অজি কোচ ল্যাঙ্গার। ছবি: এএফপি।

পূজারার মনঃসংযোগে অবাক হয়ে গিয়েছেন অজি কোচ ল্যাঙ্গার। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
সিডনি শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০১৯ ১৭:৫৫
Share: Save:

চেতেশ্বর পূজারার মতো মনঃসংযোগ সচিন তেন্ডুলকরেরও দেখেননি। অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গারের এই মন্তব্য নতুন বিতর্কের জন্ম দিচ্ছে ক্রিকেটমহলে।

সদ্য অস্ট্রেলিয়াকে বর্ডার-গাওস্কর ট্রফিতে ২-১ হারিয়েছে ভারত। যা ডন ব্র্যাডম্যানের দেশে ভারতের প্রথম টেস্ট সিরিজ জয়। এই ঐতিহাসিক জয়ে বড় ভূমিকা নিয়েছেন পূজারা। তিন সেঞ্চুরি সহ করেছেন ৫২১ রান। হয়েছেন সিরিজের সেরা।

সেই বিষয়ে ল্যাঙ্গার বলেছেন, “পূজারার মতো এত কাছে থেকে বলকে লক্ষ্য করতে আর কোনও ব্যাটসম্যানকে দেখিনি। এর মধ্যে সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়ও পড়ছে। ওর মনোসংযোগ আমাদের কাছে চ্যালেঞ্জের ছিল। আমাদের সমস্ত ব্যাটসম্যান ও বোলারদের পূজারার মতো হতে হবে।” যার মানে দাঁড়ায় সচিন-দ্রাবিড়েরও এহেন মনঃসংযোগ ছিল না। অন্তত, ল্যাঙ্গারের চোখে তা ধরা পড়েনি।

আরও পড়ুন: ‘নেতা’ ধোনির উপস্থিতি গুরুত্বপূর্ণ! সওয়াল করলেন রোহিত

আরও পড়ুন: দেশের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের শেষ প্রস্তুতি নেবেন কোহালিরা​

অস্ট্রেলিয়ার বোলাররা যে মেলবোর্ন ও সিডনিতে পরিশ্রান্ত হয়ে পড়েছিলেন, তা মেনে নিয়েছেন ল্যাঙ্গার। তিনি বলেছেন, “বোলাররা খুব খেটেছিল। মেলবোর্ন ও সিডনিতে ভারতের প্রথম ইনিংস আমাদের প্রাণশক্তি নিঃশেষিত করে ফেলেছিল। একজন মাত্র স্পিনার নিয়ে দু’দিন মাঠে কাটানো খুব কঠিন। এটা আমাদের এনার্জি শুষে নিয়েছিল। তিনজন অসাধারণ পেসার ও সেরা স্পিনার নিয়ে আমরা চেতেশ্বর পূজারা ও বিরাট কোহালির বিরুদ্ধে আক্রমণ শানিয়েছিলাম। কিন্তু তাতে মানসিক ও শারীরিক ভাবে বিধ্বস্তই হতে হয়েছিল।”

তিন ম্যাচের আসন্ন একদিনের সিরিজে অস্ট্রেলিয়া তাই বিশ্রাম দিয়েছে তিন পেসার মিচেল স্টার্ক, জশ হেজেলউড ও প্যাট কামিংসকে। দলে এসেছেন নতুন ক্রিকেটাররা। যা দলে বাড়তি এনার্জি আমদানি করছে বলে জানিয়েছেন অজি কোচ।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE