Advertisement
১১ মে ২০২৪
cricket

চার ওভারে ৭ উইকেট! টি২০-তে নয়া রেকর্ড গড়লেন ইনি

দক্ষিণ আফ্রিকার ২৮ বছরের এই অলরাউন্ডার ভেঙে দেন মালয়েশিয়ার বোলার আরুল সুপ্পিয়াহ-র  রেকর্ড। ২০১১ সালে তিনি ছয় উইকেট নেন মাত্র পাঁচ রান দিয়ে।

টি২০-তে বিশ্ব রেকর্ড গড়লেন কলিন আকেরমন। ছবি: গেটি ইমেজ

টি২০-তে বিশ্ব রেকর্ড গড়লেন কলিন আকেরমন। ছবি: গেটি ইমেজ

সংবাদ সংস্থা
লেস্টার শেষ আপডেট: ০৮ অগস্ট ২০১৯ ১৩:২৮
Share: Save:

টি-টোয়েন্টি বোলিং-এ নয়া রেকর্ড। এক ম্যাচে সাত উইকেট নিয়ে নয়া রেকর্ড গড়লেন আফ্রিকান স্পিনার কলিন আকেরমন। চার ওভার বল করে ১৮ রান দিয়ে তিনি তুলে নেন সাতটি উইকেট। ভাইটালিটি ব্লাস্ট টি২০ লিগের ম্যাচে বুধবার মুখোমুখি হয় লেস্টারসিটি ও বার্মিংহ্যাম বিয়ারস। সেই ম্যাচেই লেস্টার অধিনায়ক এই রেকর্ড গড়েন। বার্মিংহ্যাম ম্যাচ হারে ৫৫ রানে।

লেস্টার প্রথমে ব্যাট করে ১৯০ রান তোলে। সেই রান তাড়া করতে নেমে কলিনের আক্রমণে ১৩৪ রানেই শেষ হয়ে যায় বিয়ারস। শেষ ছয় উইকেট পরে মাত্র ২০ রানে। কলিন সাত উইকেটের মধ্যে ছয় উইকেট তোলেন দু’ওভারেই। দক্ষিণ আফ্রিকার ২৮ বছরের এই অলরাউন্ডার ভেঙে দেন মালয়েশিয়ার বোলার আরুল সুপ্পিয়াহ-র রেকর্ড। ২০১১ সালে তিনি ছয় উইকেট নেন মাত্র পাঁচ রান দিয়ে।

আরও পড়ুন: সিরিজ সেরা দাদার সাফল্যে উচ্ছ্বসিত হার্দিক

আরও পড়ুন: ফিরছে কুল-চা জুটি? দলে শামি? দেখে নিন প্রথম একদিনের ম্যাচে ভারতের সম্ভাব্য প্রথম একাদশ​

কলিন বলেন, তিনি কোনও দিন ভাবেননি এরকম রেকর্ড গড়তে পারবেন কারণ তিনি একজন অলরাউন্ডার। তিনি তাঁর উচ্চতা কাজে লাগিয়ে পিচ থেকে বাউন্স তোলার চেষ্টা করেন এবং তাতেই কাজ হয়। রেকর্ড গড়ে খুশি কলিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket record
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE