• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

তৃতীয় ভারতীয় হিসাবে আইসিসির এলিট আম্পায়ার প্যানেলে নিতিন মেনন

Menon
আম্পায়ার নীতিন মেনন। ছবি টুইটার থেকে নেওয়া।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের এলিট প্যানেলের আম্পায়ারদের তালিকায় অন্তর্ভুক্ত হলেন নিতিন মেনন। ৩৬ বছর বয়সি মেনন ২০২০-’২১ মরসুমের জন্য এলিট প্যানেলের ১২ জনের তালিকায় সর্বকনিষ্ঠ।

ভারত থেকে এর আগে পর্যন্ত আইসিসির এলিট প্যানেল আম্পায়ারের তালিকায় ছিলেন দু’জন। শ্রীনিবাস ভেঙ্কটরাঘবন ও সুন্দরম রবি। নিতিন মেনন হলেন ভারত থেকে এই প্যানেলে আসা তৃতীয় আম্পায়ার। এর আগে এমিরেটস আইসিসি ইন্টারন্যাশনাল প্যানেল অফ আম্পায়ার ছিলেন তিনি। নিতিন মেননকে বেছে নিয়েছেন প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর, আইসিসি জেনারেল ম্যানেজার-ক্রিকেট জিওফ অ্যালারডাইস, দুই ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে ও ডেভিড বুনকে নিয়ে গ়ড়া প্যানেল।

আরও পড়ুন: সৌরভ আছে বলেই এই বোর্ডের কাছে প্রত্যাশা বেশি: সেলিম দুরানি​

আরও পড়ুন: সচিন-সৌরভকে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে দেননি রাহুল দ্রাবিড়!

নিতিন মেনন বলেছেন, “এটা বিশাল সম্মান ও গর্বের যে এলিট প্যানেলে এসেছি। বিশ্বের সেরা আম্পায়ার ও রেফারিদের সঙ্গে কাজ করার স্বপ্ন দেখে এসেছি। এলিট প্যানেলে আসার খবরটার সঙ্গে তাই ধাতস্থ হতে সময় লাগছে। এর আগে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টির পাশাপাশি আইসিসি ইভেন্টেও ম্যাচ পরিচালনা করেছি। জানি এই কাজটার বিশাল দায়িত্বের কথা। চ্যালেঞ্জের দিকে তাকিয়ে রয়েছি। প্রত্যেক সুযোগে সেরাটাই দিতে চাই। ভারতীয় আম্পায়ারদের এগিয়ে নিয়ে চলার দায়িত্বও রয়েছে আমার উপরে। নিজের অভিজ্ঞতা ভাগ করে নিতে চাই ওদের সঙ্গে।”

নিতিন মেনন ছাড়া আইসিসির এলিট প্যানেল আম্পায়ারদের এই তালিকায় আছেন আলিম দার, কুমার ধর্মসেনা, মারাইস ইরাসমাস, ক্রিস গাফানে, মাইকেল গফ, রিচার্ড ইলিংওয়ার্থ, রিচার্ড কেটলবরো, ব্রুস অক্সেনফোর্ড, পল রাইফেল, রড টাকার, জোয়েল উইলসন। এর মধ্যে নিতিন মেনন তিনটি টেস্ট, ২৪ ওয়ানডে ও ১৬ টি-টোয়েন্টি ম্যাচে আম্পায়ারিং করেছেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন