আসন্ন বিশ্বকাপে কোনও দলকেই ফেভারিট মানছেন না ভারত অধিনায়ক বিরাট কোহালি। ইংল্যান্ডে হতে চলা বিশ্বকাপে যে কোনও দলই হিসেব উল্টে-পাল্টে দিতে পারে বলে মনে করছেন তিনি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের পর একদিনের সিরিজও হেরেছে ভারত। বুধবার ফিরোজ শাহ কোটলায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজের নির্ণায়ক ম্যাচে ৩৫ রানে হেরেছে টিম ইন্ডিয়া। সেই হার ভারতের বিশ্বকাপ অভিযান নিয়ে জন্ম দিয়েছে একগুচ্ছ প্রশ্নের। কোহালি তার পরই প্রচারমাধ্যমের সামনে এসে বিশ্বকাপ নিয়ে বলেছেন, “কোনও দলই বিশ্বকাপে ফেভারিট হিসেবে শুরু করছে বলে মনে হয় না। প্রত্যেক দলই বিপজ্জনক। দেখুন না ওয়েস্ট ইন্ডিজ এখন কেমন খেলছে। বিশ্বকাপে ওরাও ভয়ঙ্কর হয়ে উঠতে পারে। কারণ ওদের দলে দারুণ ভারসাম্য।”

ভারত-অস্ট্রেলিয়ার ওয়ানডে সিরিজ নিয়ে খেলুন কুইজ

বাকি দলগুলো সম্পর্কে কোহালি বলেছেন, “ইংল্যান্ড খুব শক্তিশালী দল। অস্ট্রেলিয়াকেও ভারসাম্যযুক্ত দেখাচ্ছে। নিউজিল্যান্ড ভাল দল। নিজের দিনে পাকিস্তানও যে কোনও দলকে হারানোর ক্ষমতা ধরে। আর আমরাও দল হিসেবে শক্তিশালী। বিশ্বকাপে তাই প্রত্যেক দলই বিপক্ষের কাছে আতঙ্ক হয়ে ওঠার ক্ষমতা ধরে। কেউ যদি একবার ছন্দ পেয়ে যায়, তবে সেই দলকে থামানো খুব মুশকিল।”

আরও পড়ুন: আইপিএলে দিল্লি ক্যাপিটালসের পরামর্শদাতা হলেন সৌরভ​

আরও পড়ুন: কোটলায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কেদার-ভুবি কী রেকর্ড গড়লেন জানেন?​

তবে বিশ্বকাপে যে অনেক উত্থান-পতন ঘটবে, তা আগাম জানিয়ে দিয়েছেন ভারত অধিনায়ক। কোহালি বলেছেন, “ছন্দে থাকা দলও সেমিফাইনালে ছিটকে যেতে পারে। সেই নির্দিষ্ট দিনে আরও সাহসী কোনও দল হারাতে পারে ছন্দে থাকা দলকে। যারা কিনা জিততে আরও মরিয়া থাকবে। দল হিসেবে মেলে ধরতে আরও প্রতিজ্ঞাবদ্ধ থাকবে।” 

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)