Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Cricket

কেন আউট নয়? তৃতীয় আম্পায়ারকে প্রশ্ন করে বিতর্কে পাক কোচ মিকি আর্থার

পাকিস্তানের দক্ষিণ আফ্রিকা জাত কোচ মিকি আর্থারকে খারাপ আচরণের জন্য সতর্ক করে দিল আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। পাশাপাশিই শাস্তি হিসেবে তাঁকে একটি ডি-মেরিট পয়েন্ট দেওয়া হল।

আম্পায়ারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে বিতর্কে পাক কোচ মিকি আর্থার। ফাইল ছবি।

আম্পায়ারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে বিতর্কে পাক কোচ মিকি আর্থার। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০১৮ ১৫:০২
Share: Save:

পাকিস্তানের দক্ষিণ আফ্রিকা জাত কোচ মিকি আর্থারকে খারাপ আচরণের জন্য সতর্ক করে দিল আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। পাশাপাশিই শাস্তি হিসেবে তাঁকে একটি ডি-মেরিট পয়েন্ট দেওয়া হল। শুক্রবার পাকিস্তানের বিরুদ্ধে চলতি সিরিজের প্রথম টেস্টে ৬ উইকেটে জয় তুলে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। তবে, প্রোটিয়াদের জয়ের চেয়েও ক্রিকেট মহলে বেশি আলেচিত হয়ে উঠল সেঞ্চুরিয়নে পাক দলের কোচ মিকি আর্থারের হাবভাব।

মাত্র ১৮৯ রান করলে জিতবে এই অবস্থায় ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার রান যখন ১ উইকেটে ১৬ এবং পাক বোলাররা ক্রমশই বেশ চাপে ফেলে দিচ্ছেন আয়োজক দেশকে, তখনকার একটি ঘটনা নিয়েই যত বিতর্ক। প্রোটিয়াদের ওপেনার ডিন এলগারের ব্যাট ছুঁয়ে যাওয়া বল প্রথম স্লিপে তালুবন্দী করেন পাকিস্তানের আজহার আলি। স্বভাবতই উচ্ছ্বসিত হয়ে ওঠেন পাক ক্রিকেটাররা।

যদিও তাদের সেই উত্সব বেশিক্ষণ স্থায়ী হয়নি। খানিক পর টেলিভিশন রিপ্লে দেখে তৃতীয় আম্পায়ার জোয়েল উইলসন সঠিক ভাবে ক্যাচ না নেওয়ায় আউটের দাবি নাকচ করে দেন। এর পরই ক্ষিপ্ত হয়ে পাক কোচ মিকি আর্থার সটান গিয়ে হাজির হন তৃতীয় আম্পায়ারের ঘরে। কেন ক্যাচের আবেদন না-মঞ্জুর হল, আর্থার প্রশ্ন তুলে দেন তা নিয়ে।

আরও পড়ুন: নাইটহুড পেয়ে ‘স্যর’ হলেন অ্যালিস্টার কুক

আরও পড়ুন: পেনকে পাল্টা স্লেজিং ঋষভের, ‘তুমি তো অস্থায়ী অধিনায়ক’

দিনের খেলা শেষের পর পাক কোচ তাঁর বিরুদ্ধে ওঠা এই অভিযোগ অস্বীকার করেননি। এবং আইসিসি-ও আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে প্রশ্ন তোলার অভিযোগে আর্থারকে দোষী সাব্যস্ত করে। তাদের জারি করা বার্তায় বলা হয়েছে, “খেলার শেষে পাকিস্তান কোচ নিজের অপরাধ স্বীকার করে নেন। ম্যাচ রেফারি ডেভিড বুন তাঁকে যে শাস্তি দিয়েছেন, পাক কোচ তা মেনে নেওয়ায় আলাদা করে শুনানির আর প্রয়োজন হল না।’’

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি।ক্রিকেট খেলারসব আপডেট আমাদেরখেলাবিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Pakistan Cricket Mickey Arthur Azhar Ali
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE