• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কেন দলে নেওয়া হচ্ছে না? নির্বাচকদের প্রশ্ন করায় চমকে দেওয়া উত্তর পান আকাশ-পীযূষ

Aakash Chopra and Piyush Chawla
আকাশ চোপড়া ও পীযূষ চাওলা।

কেন জাতীয় দলে সুযোগ মিলছে না? সরাসরি জাতীয় নির্বাচকদের থেকেই জানতে চেয়েছিলেন লেগস্পিনার পীযূষ চাওলা ও প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া। আর তাঁদের থেকে পাওয়া উত্তর তাঁদের বিস্মিত করেছিল।

২০১২ সালের ডিসেম্বরে শেষ বার টিম ইন্ডিয়ার হয়ে খেলেছিলেন চাওলা। কেন জাতীয় দলে নেওয়া হচ্ছে না, এক বার প্রশ্ন করেছিলেন এক নির্বাচককেই। তার পর কী ঘটেছিল? আকাশ চোপড়ার সঙ্গে কথোপকথনে চাওলা বলেছেন, “সেই জাতীয় নির্বাচক বলেছিলেন, ‘তুমি তো অধিকাংশ উইকেটই গুগলিতে নিয়েছো।’ আমি মনের কথা পুষে রাখি না, যা মনে হয় সেটাই বলি। এটা আবার অনেকেরই পছন্দ নয়। যাই হোক, আমি বলেই ফেললাম, ‘সচিন তেন্ডুলকরের যদি স্ট্রেট ড্রাইভ ঠিকঠাক ব্যাটে-বলে হতে থাকে আর তাতেই একশোর মধ্যে ৬০ রান আসে, তা হলে কি সেঞ্চুরিটা মূল্যহীন হয়ে যাবে?’ আমার মনে হয় এই কথাটা ওর ভাল লাগেনি। হয়তো রাগিয়ে ফেলেছিলাম সেই নির্বাচককে। তবে দিনের শেষে উইকেট মানে কিন্তু উইকেটই।”

আরও পড়ুন: দলে নেই গেল-নারিন-মালিঙ্গা! আইপিএলে সর্বকালের সেরা একাদশ বেছে চমক ডেভিলিয়ার্সের

আরও পড়ুন: বিশ্বকাপ ফাইনালে গড়াপেটা নিয়ে এ বার মুখ খুললেন বিসিসিআই দুর্নীতি দমন শাখার প্রধান​

এখন ধারাভাষ্যকার হিসেবে পরিচিত আকাশ চোপড়াও শুনিয়েছেন এক ঘটনা। আকাশের কথায়, “আমি এক বার এক নির্বাচককে বলেছিলাম যে, এত রান করার পরেও তো আমাকে নিলেন না কখনও। তিনি বলেছিলেন, আমার রানগুলোর কোয়ালিটি ভাল নয়। আমি বলেছিলাম তবে কি কোয়ালিটি রানের জন্য অপেক্ষা করব? আমি তাঁকে জিজ্ঞাসা করি, কী রকম ভাবে ভাল কোয়ালিটির রান করা যায়? প্রথম শ্রেণির ক্রিকেটে রান হল রান।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন