• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পিকের মৃত্যুতে শোকস্তব্ধ ক্রীড়া থেকে রাজনৈতিক, সব মহলই

PK tribute
পিকের মৃত্যুতে শোক জ্ঞাপন সমাজের বিভিন্ন মহলের। গ্রাফিক- তিয়াসা দাস।

ভারতীয় ফুটবল-আকাশে নক্ষত্রপতন ঘটল শুক্রবার দুপুরে। কলকাতার  বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে মারা গেলেন দেশের অন্যতম সফল ফুটবলার ও কোচ পিকে বন্দ্যোপাধ্যায়। তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই শোকের ছায়া নেমেছে সমাজের বিভিন্ন মহলে। ক্রীড়াবিদরা তো বটেই, পিকের মৃত্যুতে নিজেদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে শোকপ্রকাশ করছেন রাজনীতিবিদ থেকে শুরু করে অভিনয় জগতের কলাকুশলীরাও।   

গত এক মাসের বেশি সময় ধরে তিনি ভর্তি ছিলেন হাসপাতালে। নিউমোনিয়া, পারকিনসনস-সহ একাধিক রোগ থাবা বসিয়েছিল পিকে-র শরীরে। সেই থেকেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। অবশেষে থামল লড়াই।

পিকে-র প্রয়াণে বিভিন্ন মহল থেকে আসা শোকবার্তার কয়েক ঝলক—  

পিকে বন্দ্যোপাধ্যায়ের মৃত্যুতে শোক জ্ঞাপন করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভারতীয় ফুটবলে পিকের অবদানের কথা স্মরণ করে তাঁর পরিবারের প্রতি সমবেদনা ব্যক্ত করেছেন মমতা।

পিকে-র মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও। অসুস্থ অবস্থায় পিকে-কে দেখতে তিনি যে হাসপাতালে গিয়েছিলেন, সে কথাও এ দিন জানিয়েছেন টুইটে।

অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন (এআইএফএফ)-এর সভাপতি প্রফুল্ল পটেল জানিয়েছেন, পিকে-র প্রতি সম্মান জানাতে  এআইএফএফ দিল্লির সদর দফতরে পতাকা অর্ধনমিত রেখেছে।   

পিকে-র প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে সিপিএম নেতা সূর্যকান্ত মিশ্র বলেছেন, ভারতীয় ফুটবলে তাঁর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।

পিকে-র আত্মার শান্তিকামনা করে সচিন তেন্ডুলকর স্মরণ  করেছেন পিকে-র সঙ্গে তাঁর ব্যক্তিগত বাক্যালাপের মুহূর্ত।  পিকে-র কথা তাঁকে যে বেশ কয়েকবার উদ্বুদ্ধ করেছিল, সে কথাও জানিয়েছেন মাস্টারব্লাস্টার।

সুনীল ছেত্রীও পিকে-র পরিবারের প্রতি সমবেদনা ব্যক্ত  করেছেন নিজের টুইটে।

কলকাতার ময়দানে পিকে-র সঙ্গে নিজের ছবি শেয়ার করে শ্রদ্ধা জানিয়েছেন বলিউড অভিনেতা অজয় দেবগণও।

অভিনেতা জিৎও শোকপ্রকাশ করেছেন নিজের টুইটে।  

সবে মাত্র শেষ করেছি ‘বারপুজো’ বইটি। আর সে দিনই মারা গেলেন প্রবাদপ্রতিম ফুটবলার পিকে বন্দ্যোপাধ্যায়। কী অদ্ভূতভাবে মিলে গেল এই দু’টি ঘটনা। যা মনকে ভারাক্রান্ত করে। এ ভাবেই পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ও শোক জ্ঞাপন করেছেন। 

আরও পড়ুন: বিশ্ববিদ্যালয় কর্মীর ভুলে বদলে গিয়েছিল নাম, ভারতীয় ফুটবলে জ্বেলেছিলেন প্রদীপ

আরও পড়ুন: ‘প্রদীপদা না থাকলে আমি শ্যাম থাপাই হতাম না’

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন