Advertisement
০৮ মে ২০২৪

দু’প্রধানের অনুশীলনে ঝামেলা

লাল-হলুদের বিদেশি স্টপার বোরখা গোমেসের সঙ্গে তর্কাতর্কিতে জড়ালেন সঞ্চয়ন মিত্র। আলেসান্দ্রোর অনুশীলনে পাস বাড়ানো নিয়ে ঝামেলা হয় দু’জনের।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ৩১ জুলাই ২০১৯ ০৪:৫২
Share: Save:

বিনিয়োগকারীরা সংস্থা বিচ্ছেদের কথা জানালেও আপাতত শতবর্ষের অনুষ্ঠান নিয়েই চিন্তিত ক্লাব কর্তারা।

পয়লা অগস্ট প্রতিষ্ঠা দিবসের জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে। কপিল দেবকে ‘ভারত গৌরব’ সম্মানে ভূষিত করা হবে। মনোরঞ্জন ভট্টাচার্য এবং ভাস্কর গঙ্গোপাধ্যায়কে দেওয়া হবে জীবনকৃতি সম্মান। সৌরভ গঙ্গোপাধ্যায়-সহ আরও অনেকেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। বিনিয়োগকারী সংস্থাকে নিয়ে ব্যস্ত থাকলে শতবর্ষের অনুষ্ঠানে তার প্রভাব পড়তে পারে। তাই সতর্ক কর্তারা। তাঁরা এ দিন ক্লাবে সভা করে ঠিক করেছেন, শতবর্ষের বাকি দুটি অনুষ্ঠান সফল করাই লক্ষ্য তাঁদের। আলেসান্দ্রো মেনেন্দেস-সহ পুরো দলকে অনুষ্ঠানে পাঠানোর জন্য বিনিয়োগকারী সংস্থাকে চিঠি পাঠানো হয়েছে। কিন্তু তাঁরা আসবেন কি না, তা নিয়ে ধোঁয়াশা রয়েছে।

বিনিয়োগকারী সংস্থার কর্ণধার জানিয়েছেন, ২০২০-র মরসুম শেষ হওয়া পর্যন্ত ইস্টবেঙ্গল দল চালাবেন তাঁরা। এই সিদ্ধান্ত জানিয়ে নিয়মমতো নোটিশ পাঠানো হয়েছে। এরপর আইন অনুযায়ী এগোনো হবে। তিনি এ দিনও বলেছেন, ‘‘পয়লা অগস্টের অনুষ্ঠান ব্যাহত হয়, এমন কোনও কাজ করতে চাই না। কেন বিচ্ছেদ চাই, তা ওই অনুষ্ঠানের পরে সরকারি ভাবে জানাব।’’ ফলে বিনিয়োগকারী সংস্থার সঙ্গে ক্লাব কর্তাদের দূরত্ব যে শুক্রবারের পর আরও বাড়বে, তা স্পষ্ট। যদিও লাল-হলুদ ভক্তদের উৎসাহে ঘাটতি নেই। এ দিন দমদম ক্যান্টমেন্ট থেকে নাগেরবাজার পর্যন্ত ইস্টবেঙ্গল সমর্থকেরা একটি বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করেছিলেন।

এ দিকে ডুরান্ড এবং লিগের আগে ইস্টবেঙ্গল এবং মোহনবাগানের অনুশীলনে ফুটবলারদের মধ্যে ঝামেলা হল। লাল-হলুদের বিদেশি স্টপার বোরখা গোমেসের সঙ্গে তর্কাতর্কিতে জড়ালেন সঞ্চয়ন মিত্র। আলেসান্দ্রোর অনুশীলনে পাস বাড়ানো নিয়ে ঝামেলা হয় দু’জনের। অন্য দিকে মোহনবাগান মাঠে সালভা চামোরোকে মেরে সতর্কিত হলেন সুখদেব সিংহ। অনুশীলনের সময় সালভাকে ট্যাকল করেন সুখদেব। মাটিতে শুয়ে পড়েন স্প্যানিশ স্টাইকার। আর মাঠে নামেননি। পায়ে বরফ বেঁধে বাকি সময় বসে ছিলেন মাঠের পাশে। পরে সুখদেবকে ডেকে সতর্ক করেন কোচ কিবু ভিকুনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football East Bengal Mohun Bagan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE