• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘পরবর্তী বীরেন্দ্র সহবাগ হওয়ার মশলা আছে পৃথ্বীর’

Prithvi
আক্রমণাত্মক পৃথ্বীর সঙ্গে সহবাগের মিল দেখছেন জাফর। ছবি টুইটার থেকে নেওয়া।

বীরেন্দ্র সহবাগের সঙ্গে পৃথ্বী শ-র মিল খুঁজে পাচ্ছেন ওয়াসিম জাফর। যে দক্ষতায় তিনি শট নেন, তার সঙ্গে নজফগড়ের নবাবের সাদৃশ্য চোখে পড়ছে প্রাক্তন জাতীয় ওপেনারের।

২০১৮ সালের অক্টোবরে টেস্ট ক্রিকেটে অভিষেক ঘটেছিল পৃথ্বী শ-র। রাজকোটে অভিষেকেই সেঞ্চুরি করেছিলেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শুরুতেই তাঁর ব্যাটে এসেছিল ১৩৪। সেই ইনিংস সাড়া ফেলে দেয়। এমনকি, সচিন তেন্ডুলকরের সঙ্গেও শুরু হয় তুলনা। বলা হয়, ভারতের হয়ে দীর্ঘ দিন খেলার মতো প্রতিভা তাঁর রয়েছে। কিন্তু চোট-আঘাত ও ডোপিংয়ের কারণে ক্রমশ পিছিয়ে পড়েন তিনি।

আকাশ চোপড়াকে ইউটিউবে ওয়াসিম জাফর বলেছেন, “আমার মনে হয় পৃথ্বী হল স্পেশাল প্লেয়ার। আর এটাতে কোনও সংশয় নেই। যে শটগুলো ও নেয়, যদি এ ভাবেই নিতে থাকে, তবে আমার তো মনে হচ্ছে বীরেন্দ্র সহবাগের মতো ক্ষমতা রয়েছে ওর। বিপক্ষ আক্রমণকে একাই পুরো ধ্বংস করতে পারে। তবে আমার মনে হয়, নিজের খেলাকে আরও ভাল ভাবে বুঝতে হবে ওকে। কোথায় একটু ধীরে চলতে হবে, সেটা জানতে হবে। নিউজিল্যান্ডে একটু অপ্রস্তুত লেগেছে ওকে। দু’বার শর্ট ডেলিভারিতে আউট হয়েছে। ফাঁদে পা দিয়ে ফেলেছিল ও।”

আরও পড়ুন: রোহিত শর্মার ভূয়সী প্রশংসায় হ্যাজেলউড

আরও পড়ুন: রাজনীতি নিয়ে সিদ্ধান্ত নেয়নি সৌরভ, তবে গেলে টপেই থাকবে, বললেন ডোনা

২০১৮-’১৯ মরসুমে অস্ট্রেলিয়া সফরে গিয়ে প্রস্তুতি ম্যাচে গোড়ালি মচকে গিয়েছিল পৃথ্বীর। তার পর শৃঙ্খলাজনিত কারণে সমস্যায় পড়েন। বছরের গোড়ায় নিউজিল্যান্ড সফরে তিনি অবশ্য ফেরেন জাতীয় দলে। তবে ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেস্টে হাফ-সেঞ্চুরি ছাড়া ভদ্রস্থ রান পাননি। জাফর বলেছেন, “মাঠের বাইরে শৃঙ্খলায় জোর দিতে হবে পৃথ্বীকে। কারণ, আমার মনে হয় আন্তর্জাতিক পর্যায়ে সফল হওয়ার মতো মশলা ওর রয়েছে। তবে তার জন্য মাঠের বাইরে শৃঙ্খলাবদ্ধ থাকতে হবে ওকে।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন