• সংবাদ সংস্থা

ইনদওর টেস্টের ফাঁকেই ফ্লাডলাইটে গোলাপি বলে প্র্যাকটিস রোহিতদের

Rahane
গোলাপি বল হাতে রাহানে। ভারতের অনুশীলনে। ছবি: এএফপি।

Advertisement

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্ট চলাকালীনই গোলাপি বলে টেস্টের প্রস্তুতি নিচ্ছে ভারত। হোলকার স্টেডিয়ামে যেমন শুক্রবার দ্বিতীয় দিনের খেলা শেষের পর নৈশালোকে গোলাপি বলে অনুশীলন করলেন রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, রবিচন্দ্রন অশ্বিনরা।

ইডেনে গোলাপি বলে দিন-রাতের টেস্ট শুরু ২২ নভেম্বর থেকে। তার আগে ইডেনে মাত্র দুটো প্র্যাকটিস সেশন পাচ্ছে ভারত। তার মধ্যেই গোলাপি বলের সঙ্গে ধাতস্থ হয়ে উঠতে হবে বিরাট কোহালিদের। যা এই বলের সঙ্গে অভ্যস্ত হওয়ার পক্ষে কম সময় বলেই মনে করছে টিম ম্যানেজমেন্ট। সেই কারণে ইনদওরে প্রথম টেস্ট চলাকালীনই পাশাপাশি প্রস্তুতি সারছে ভারত।

প্রথম টেস্টের আগে অধিনায়ক বিরাট কোহালি ও আরও কয়েকজন টপ-অর্ডার ব্যাটসম্যান গোলাপি বলে থ্রো-ডাউনে ব্যাট করেছিলেন। কিন্তু নৈশালোকে গোলাপি বলে অনুশীলন এর আগে হয়নি। যা হল শুক্রবার সন্ধের দিকে ৩৫ মিনিটের অনুশীলনে। নেটে ওপেনার রোহিত ও অফস্পিনার অশ্বিনকে দেখা গেল গোলাপি বলে বেশি সময় কাটাতে। প্রধান কোচ রবি শাস্ত্রী নজরে রাখছিলেন পুরো নেট সেশন।

আরও পড়ুন: বিধ্বংসী শামি-উমেশ-ইশান্ত, লাঞ্চে ৬০ রানে চার উইকেট হারিয়ে ধুঁকছে বাংলাদেশ

প্রায় নতুন গোলাপি বলে হাত ঘোরাতে দেখা গেল অশ্বিনকে। রোহিতের পর তাঁর সামনে ব্যাট করলেন পূজারা। অশ্বিনের সঙ্গে সেখানে বল করলেন চায়নাম্যান কুলদীপ যাদব। দলীপ ট্রফিতে গোলাপি কোকাবুরায় খেলার অভিজ্ঞতা রয়েছে কুলদীপের। তাঁর বল খেলতে সমস্যায় পড়ছিলেন ব্যাটসম্যানরা। বিশেষ করে তিনি ফ্লাইট দিলে বলের সিম ধোঁকা দিচ্ছিল। পাশের নেটে হনুমা বিহারি ও শুভমন গিলকে দেখা গেল থ্রোডাউন নিতে।

আরও পড়ুন: শেষ পাঁচ ইনিংসে দুটো ডাবল সেঞ্চুরি! স্বপ্নের ফর্মে ময়াঙ্ক​

Advertisement

আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন