• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মেয়ে নয়, অন্য ‘সামাইরা’র জন্য আদর পাঠালেন রোহিত

Rhino
আরেক ছোট্ট 'সামাইরা'। ছবি: টুইটার

শুধু মাঠেই নয়, মাঠের বাইরেও নিজের পরিবেশ সচেতনতার জন্য পরিচিত নাম ভারতের সহ-অধিনায়ক রোহিত শর্মা। তবে এসবের বাইরেও সদ্য বাবা হওয়া রোহিত জানিয়েছিলেন যে, তিনি একজন বাবা এটাই এখন সবথেকে বড় তৃপ্তি তাঁর কাছে।

মাঝেমধ্যেই সোশ্যাল মিডিয়ায় নিজের মেয়ে ছোট্ট সামাইরার বেশ কিছু ছবি পোস্ট করেন তিনি। সেই সব ছবির জনপ্রিয়তাও নেহাৎ কম নয়। কিন্তু এবার আরও এক ‘সামাইরা’র ছবি পোস্ট করে চর্চায় রোহিত। তবে এই সামাইরা কোনও মানবসন্তান নয়, একটি গন্ডার শাবক।

সম্প্রতি আফ্রিকাকেনিয়ার একটি পশু সংরক্ষণকারী সংস্থার তরফে রোহিত ও তাঁর স্ত্রী রীতিকাকে একটি পোস্টের মাধ্যমে জানানো হয় যে, সেই দেশে জন্মানো একটি গন্ডার শাবকের নাম তাঁদের দু’মাসের মেয়ের নামে রাখা হয়েছে। রোহিত নিজেই সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জানান সেই কথা।

আরও পড়ুন: মাহি ভাই বাঁচিয়েছে আমার কেরিয়ার, বলছেন ইশান্ত

ওই পশু সংরক্ষণকারী সংস্থার তরফে আরও জানানো হয় যে দীর্ঘদিন ধরে গন্ডার সংরক্ষণের বিষয়ে সরব রোহিত। তাই রোহিতের প্রতি সম্মান জানাতেই এই সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। এই পোস্ট শেয়ার করে রোহিত উল্লেখ করেছেন, গত বছর মারা যাওয়া পৃথিবীর শেষ সাদা গন্ডার সুদানের কথাও। সোশ্যাল মিডিয়ায় ব্যাপক জনপ্রিয় হয় রোহিতের এই পোস্ট। একের পর এক কমেন্ট আসতে থাকে রোহিতের এই উদ্যোগের প্রশংসায়। কেউ কেউ এমনও লেখেন যে, দুই সামাইরার কবে দেখা হয়, সেটা জানতেও তারা দারুণ উৎসাহী।

আরও পড়ুন: বিশ্বকাপে সুযোগ পাওয়া নয়, রাহানের মাথায় এখন শুধুই আইপিএল

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন