Advertisement
১১ মে ২০২৪
cricket

ধোনির সাতে নামা আমার একার সিদ্ধান্ত ছিল না, বলছেন বাঙ্গার

অনেকের মনে হতে পারে ওই সিদ্ধান্ত আমার নেওয়া। কিন্তু তা নয়। বিশ্বকাপ শুরুর আগে ব্যাটিং লাইনআপকে বিভিন্ন দায়িত্ব দেওয়া হয়।

বিশ্বকাপে বার বার প্রশ্নের মুখে পরে ধোনির ব্যাটিং লাইনআপ। ছবি: পিটিআই

বিশ্বকাপে বার বার প্রশ্নের মুখে পরে ধোনির ব্যাটিং লাইনআপ। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০১৯ ১৫:৩৪
Share: Save:

বিশ্বকাপ শেষ হয়েছে দু’সপ্তাহ কেটে গিয়েছে। ভারত অধিনায়ক বিরাট কোহালির কথা অনুযায়ী মাত্র ৪৫ মিনিটের খারাপ ক্রিকেট বিশ্বকাপ থেকে ছিটকে দিয়েছে ভারতকে। যদিও বহু ভারতীয় ক্রিকেটপ্রেমী মনে করেন, মহেন্দ্র সিংহ ধোনির সাত নম্বরে ব্যাট করতে নামাই কাল হয়েছিল সেইদিন। সেমিফাইনালে কিউয়ি বাহিনীর কাছে হার যেন আজও ভুলতে পারছেন না ভারতের ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার। হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে সেই হার নিয়ে কথা বলেন তিনি।

সেখানে ধোনির অত দেরিতে ব্যাট করতে নামা নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “অনেকের মনে হতে পারে ওই সিদ্ধান্ত আমার নেওয়া। কিন্তু তা নয়। বিশ্বকাপ শুরুর আগে ব্যাটিং লাইনআপকে বিভিন্ন দায়িত্ব দেওয়া হয়। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়, ধোনি নীচের দিকে ব্যাট করবে কারণ তাহলে ৩৫ ওভারের পরের ওভারগুলোতে অভিজ্ঞ মাহিকে ক্রিজে পাবে দল।” তিনি আরও জানান, সেই কারণেই বিশ্বকাপের সেমিফাইনালে দীনেশ কার্তিককে পাঁচ নম্বরে পাঠানো হয় এবং ধোনিকে রাখা হয় ফিনিশারের ভূমিকা পালন করার জন্য।

আরও পড়ুন: সচিন-বিরাটকে টপকালেন স্মিথ, শীর্ষে সেই ব্র্যাডম্যান

আরও পড়ুন: কাল থেকে শুরু ওয়েস্ট ইন্ডিজ সফর, দেখে নিন নতুন ভারতের সম্ভাব্য টি২০ একাদশ​

প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার ২০১৪ সালে ভারতের ব্যাটিং কোচের ভুমিকায় যোগ দেন। তাঁর তত্ত্বাবধানে ভারতীয় দল ৫০টি টেস্ট ও ১১৯টি একদিনের ম্যাচ খেলেছে। তাঁর কথা অনুযায়ী ভারত অসাধারণ ব্যাট করেছে এই পাঁচ বছরে। কিন্তু খুব গুরুত্বপূর্ণ এক জায়গায় গিয়ে হোঁচট খেয়েছে। ওয়েস্ট ইন্ডিজ উড়ে যাওয়ার আগে বাঙ্গার বলেন, তিনি বিশ্বকাপ সেমিফাইনাল থেকে বিদায়ে দুঃখিত হলেও যে ধরনের ক্রিকেট ভারত খেলেছে, তার জন্য গর্বিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cricket MS Dhoni
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE