• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ডোপিংয়ের কিছু জানি না: সহবাগ

Virender Sehwag

ডোপ বিরোধী সংস্থার (নাডা) কমিটিতে থাকলেও কোনও সভায় যোগ দেননি বীরেন্দ্র সহবাগ। যা নিয়ে তাঁর সমালোচনা হচ্ছে। সহবাগ জানালেন, শুধুমাত্র কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন সিংহ রাঠৌরের অনুরোধে এই কমিটিতে যোগ দিয়েছিলেন। কিন্তু ডোপিংয়ের বিষয়টি সম্পর্কে তাঁর বিশেষ জ্ঞান নেই। 

বীরেন্দ্র সহবাগ বলেছেন, ‘‘আমার মনে হয় প্রাক্তন অলিম্পিয়ানদেরই নাডার প্যানেলে থাকা উচিত। ওঁরা নাডার কার্যপদ্ধতি সম্পর্কে আমার চেয়ে বেশি ওয়াকিবহাল। শুরু থেকেই এই প্যানেলে যোগ দেওয়ার ইচ্ছে ছিল না।’’ সঙ্গে যোগ করেছেন, ‘‘আমি সব সময়ই ক্রিকেট বোর্ডের সঙ্গে যুক্ত। তা ছাড়া খেলোয়াড় জীবনে আমাকে ডোপ পরীক্ষা প্রায় দিতেই হয়নি। তাই এ কথা স্বীকার করতে আমার কোনও দ্বিধা নেই যে, এই বিষয়টি সম্পর্কে আমার জ্ঞান খুবই সীমিত।’’

সহবাগের আরও কথা, ‘‘কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী বলেছিলেন যে আমার মতো এক জনের উপস্থিতি পার্থক্য গড়ে দেবে। তাই অনিচ্ছা থাকলেও প্যানেলে যোগ দিতে রাজি হই।’’ সঙ্গে এও জানিয়েছেন যে প্যানেলের প্রথম দু’টি সভায় উপস্থিতি থাকার কথা তাঁকে বলাই হয়নি। আর শেষ সভায় তিনি যেতে পারেননি তাঁর ছেলের অসুস্থতার জন্য। সহবাগ নিজেও জানেন না যে বর্তমান প্যানেলের আয়ু কত দিনের। বোঝাই যাচ্ছে, এই সময়কাল শেষ হওয়ার পরে নতুন প্যানেলে থাকতে বলা হলেও তিনি রাজি হবেন না।         

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন